কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় ১১৮ জিপিএ-৫, শীর্ষে পাইলট আদর্শ

 স্টাফ রিপোর্টার | ৬ মে ২০১৮, রবিবার, ৬:৫৩ | পাকুন্দিয়া  


পাকুন্দিয়ায় ৩৬টি প্রতিষ্ঠানের মধ্যে ১৬টি প্রতিষ্ঠানের মোট ১১৮ জন পরীক্ষার্থী এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে উপজেলায় সবচেয়ে ভাল ফল করেছে পাকুন্দিয়া পাইলট আদর্শ উচ্চ বিদ্যালয়। প্রতিষ্ঠানটির মোট ৩৭১ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৩৫ জন পরীক্ষার্থী পাশ করেছে, পাশের হার শতকরা ৯০.৩০ ভাগ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩০জন পরীক্ষার্থী।

জিপিএ-৫ প্রাপ্তির দিক দিয়ে উপজেলায় দ্বিতীয় হয়েছে মঠখোলা আছিয়া বারি আদর্শ বিদ্যালয়। প্রতিষ্ঠানটির ১৯জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। তবে শতভাগ পাশের দিক থেকে প্রতিষ্ঠানটি উপজেলায় একমাত্র এবং জেলার চারটি প্রতিষ্ঠানের একটি। আছিয়া বারি আদর্শ বিদ্যালয় থেকে ৪৬জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে।

পাশের হার ও জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে পাকুন্দিয়া উপজেলায় তৃতীয় স্থান লাভ করেছে চরটেকী বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টির ৭৯জন পরীক্ষার্থীর মধ্যে ৬৯জন উত্তীর্ণ হয়েছে এবং তাদের মধ্যে ১১জন জিপিএ-৫ পেয়েছে। পাশের হার শতকরা ৮৭.৩৪ ভাগ।

এছাড়া হোসেন্দি উচ্চ বিদ্যালয় থেকেও ১১জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির ১৭১জন পরীক্ষার্থীর মধ্যে ১৩৮জন উত্তীর্ণ হয়েছে, পাশের হার শতকরা ৮০.৭০ ভাগ।

উপজেলার বাকি ১২টি প্রতিষ্ঠানের মধ্যে কালিয়াচাপড়া চিনিকল উচ্চ বিদ্যালয়ের ১০জন, এমডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের ৭জন, বুরুদিয়া উচ্চ বিদ্যালয়ের ৭জন, চরকাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৫জন, কোদালিয়া এসআই উচ্চ বিদ্যালয় থেকে ৪জন, পাটুয়াভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের ৪জন, মঠখোলা উচ্চ বিদ্যালয়ের ৩জন, শহীদ আলাউদ্দিন উচ্চ বিদ্যালয়ের ২জন, বাহাদিয়া উচ্চ বিদ্যালয়ের ২জন এবং পাকুন্দিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, জাঙ্গালিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও নারান্দি উচ্চ বিদ্যালয় ১জন করে পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর