www.kishoreganjnews.com

কিশোরগঞ্জে কলকারখানা মালিকদের প্রশিক্ষণ কর্মশালা



[ স্টাফ রিপোর্টার | ৫ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার, ৭:৪৭ | কিশোরগঞ্জ ]


কিশোরগঞ্জে কলকারখানার শ্রমিক-মালিক সম্পর্কোন্নয়নে কলকারখানা মালিকদের সঙ্গে মতবিনিময় এবং প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। মঙ্গলবার শহরের হারুয়া এলাকার কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কার্যালয়ের সম্মেলন কক্ষে দিনব্যাপী এই মতবিনিময় ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক মোহাম্মদ মাহবুবুল হাসান।

মতবিনিময় সভা ও প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এবং শ্রমিকদের নানাবিধ সমস্যা যেমন কর্মঘন্টা, ছুটি, নিরাপত্তা, ন্যূনতম মজুরি, মাতৃত্বকালীন সুবিধা, শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের কার্যক্রম ও কর্মপরিবেশ উন্নয়নের বিষয়ে বিস্তারিত ধারণা তুলে ধরা হয়।

এতে অন্যদের মধ্যে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সহকারী মহাপরিদর্শক অনিরুদ্ধ মহালদার, শ্রম পরিদর্শক মো. শহিদুল ইসলাম, মো. সাইফুল ইসলাম, সাদিয়া সুলতানা ও নাফিজ হারুন অমি মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে এ সংক্রান্ত বিভিন্ন বিষয় তুলে ধরেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শ্রম পরিদর্শক রাবেয়া ইয়াসমিন।

এতে এমএম খান ফুডসের আজমল খান, ভার্গো ফ্যাশন লিমিটেডের সারোয়ার হোসেন, এশিয়া ফুডসের মতিউর রহমান মোহন প্রমুখসহ কিশোরগঞ্জ বিসিকের বিভিন্ন কলকারখানা মালিক ও প্রতিনিধিরা অংশ নেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com