www.kishoreganjnews.com

পৌর কর্মকর্তা-কর্মচারীদের দাবি আদায়ে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচী



[ স্টাফ রিপোর্টার | ৬ ডিসেম্বর ২০১৭, বুধবার, ৭:৪২ | কিশোরগঞ্জ ]


পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন সুবিধা সরকারি রাজস্ব তহবিল থেকে শতভাগ পাওয়ার দাবিতে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচী পালন করেছেন কিশোরগঞ্জ জেলার আট পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। শহরের আখড়া বাজার সেতুতে বুধবার সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত পৌরসভা সার্ভিস এসোসিয়েশন-এর ব্যানারে এই কর্মসূচী পালন করা হয়।

কিশোরগঞ্জ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে এতে কিশোরগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. আব্দুছ ছালাম মিয়া, পৌরসচিব মো. হাসান জাকির বাপ্পী, কুলিয়ারচর পৌরসভার সচিব কারার মাহমুদ, কটিয়াদী পৌরসভার হিসাবরক্ষক মো. জাহাঙ্গীর, হোসেনপুর পৌরসভার মো. উজ্জল মিয়া, করিমগঞ্জ পৌরসভার হাবিবুল হক, কিশোরগঞ্জ পৌর কর্মচারী সংসদের সাধারণ সম্পাদক আজিজুল হক রোকন, প্রধান সহকারী মিজানুর রহমান প্রমুখ বক্তৃতা করেন।

আন্দোলনকারীরা জানান, সরকারের বিভিন্ন বিভাগ, দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারীগণ সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধা পেয়ে থাকেন। একই ভাবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এলজিইডি, ডিপিএইচই, ওয়াসা, সমবায় অধিদপ্তর ও উপজেলা পরিষদসহ অনেক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধা পেয়ে থাকেন।

অথচ জনসেবকের দায়িত্ব পালনকারী সংস্থা স্থানীয় সরকারের মূল প্রতিষ্ঠান পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও আনুতোষিক পৌরসভার রাজস্ব তহবিল থেকে প্রদান করা হয়ে থাকে। এতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতাদি বেশিরভাগ ক্ষেত্রেই অনিয়মিত হয়ে থাকে। ফলে তারা পরিবার পরিজন নিয়ে অসহায় ও মানবেতর জীবনযাপন করছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com