www.kishoreganjnews.com

সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশনের দাবিতে

কিশোরগঞ্জে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি



[ স্টাফ রিপোর্টার | ৩ জুলাই ২০১৭, সোমবার, ৪:০৭ | কিশোরগঞ্জ ]


পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন সুবিধা সরকারি রাজস্ব তহবিল থেকে শতভাগ পাওয়ার দাবিতে কিশোরগঞ্জে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালিত হয়েছে।

কিশোরগঞ্জ পৌরসভা কার্যালয় চত্বরে সোমবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন-এর ব্যানারে এই কর্মসূচী পালন করা হয়।

পৌর কর্মচারী সংসদের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে এতে কিশোরগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. আব্দুছ ছালাম মিয়া, পৌরসচিব মো. হাসান জাকির বাপ্পী, প্রশাসনিক কর্মকর্তা শুভংকর পাল অপু, জেলা পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, শহর পরিকল্পনাবিদ জান্নাতুল ফেরদৌস আরা, উপসহকারী প্রকৌশলী ফারুক আহম্মেদ, পৌর কর্মচারী সংসদের সাধারণ সম্পাদক আজিজুল হক রোকন, সহসভাপতি একেএম মেসবাহ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. বাবুল মিয়া, সহসাংগঠনিক সম্পাদক মো. বোরহান উদ্দিন ও মো. ওয়ালী মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক মো. আব্দুল হালিম, পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের মহিলা সম্পাদিকা মদিনা আক্তার, প্রধান সহকারী মিজানুর রহমান প্রমুখ বক্তৃতা করেন।

এছাড়া পৌর কাউন্সিলরগণ কর্মসূচীতে সংহতি প্রকাশ করে বক্তৃতা করেন।

আন্দোলনকারীরা জানান, সরকারের বিভিন্ন বিভাগ, দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারীগণ সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধা পেয়ে থাকেন। একই ভাবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এলজিইডি, ডিপিএইচই, ওয়াসা, সমবায় অধিদপ্তর ও উপজেলা পরিষদসহ অনেক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধা পেয়ে থাকেন। অথচ জনসেবকের দায়িত্ব পালনকারী সংস্থা স্থানীয় সরকারের মূল প্রতিষ্ঠান পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও আনুতোষিক পৌরসভার রাজস্ব তহবিল থেকে প্রদান করা হয়ে থাকে। এতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতাদি বেশিরভাগ ক্ষেত্রেই অনিয়মিত হয়ে থাকে। ফলে তারা পরিবার পরিজন নিয়ে অসহায় ও মানবেতর জীবনযাপন করছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com