www.kishoreganjnews.com

কিশোরগঞ্জ পৌরসভার ৮৭ কোটি টাকার বাজেট ঘোষণা



[ স্টাফ রিপোর্টার | ৬ জুলাই ২০১৭, বৃহস্পতিবার, ২:৫৯ | কিশোরগঞ্জ ]


২০১৭-২০১৮ অর্থবছরের জন্য কিশোরগঞ্জ পৌরসভার ৮৭ কোটি ১২ লাখ ২৭ হাজার ৫৮৪ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে পৌরসভা সম্মেলন কক্ষে বাজেট ঘোষণা উপলক্ষে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এতে কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মো. পারভেজ মিয়া আনুষ্ঠানিকভাবে ২০১৭-২০১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন।

বাজেটে শিক্ষা, স্বাস্থ্য, চিত্তবিনোদন, তথ্যপ্রযুক্তি, পানি সরবরাহ, ড্রেনেজ ব্যবস্থা ও শহর অবকাঠামো উন্নয়নকরণ, বহুতল পৌর মার্কেট নির্মাণ, পরিচ্ছন্নতা ও ডাম্পিং ডিপো নির্মাণকে গুরুত্ব দেয়া হয়েছে।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতের আয় ধরা হয়েছে ১২ কোটি ৩৭ লাখ ৫১ হাজার ৮০ টাকা, পানি সরবরাহ খাতে আয় ধরা হয়েছে ২ কোটি ৪৫ লাখ টাকা, উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ৫ কোটি ৪৭ লাখ ৭৬ হাজার ৫০৪ টাকা, প্রকল্প খাতে আয় ধরা হয়েছে ৬৫ কোটি টাকা এবং মূলধন খাতে ১ কোটি ৮৭ লাখ টাকা আয় ধরা হয়েছে।

১ কোটি ১৫ লাখ ৯০ হাজার ৫৮৪ টাকা উদ্বৃত্ত দেখিয়ে প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতের ব্যয় ধরা হয়েছে ১১ কোটি ৩০ লাখ ২০ হাজার টাকা, পানি সরবরাহ খাতে ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৩৬ লাখ ৬৭ হাজার টাকা, উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৪২ লাখ ৫০ হাজার টাকা, প্রকল্প খাতে ব্যয় ধরা হয়েছে ৬৫ কোটি টাকা এবং মূলধন খাতে ১ কোটি ৮৭ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে।

বাজেট অধিবেশনে অন্যদের মধ্যে প্যানেল মেয়র ইসমাঈল হোসেন ইদু ও প্রতিমা কর, পৌর কাউন্সিলর মো. আরিফুল ইসলাম আরজু, আব্দুল গণি মিয়া, মো. সুলতান মিয়া, মো. আজিজুল হক রবিন, মো. ইয়াকুব সুমন ও মো. এরশাদ খান, সংরক্ষিত কাউন্সিলর মুনতাহা আক্তার ও কামরুন্নাহার লিপি, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. আব্দুছ ছালাম মিয়া, পৌরসচিব মো. হাসান জাকির বাপ্পী, হিসাবরক্ষণ কর্মকর্তা মো. জাকির হোসেন, হিসাবরক্ষক সিরাজুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা শুভংকর পাল অপু, শহর পরিকল্পনাবিদ জান্নাতুল ফেরদৌস আরা প্রমুখসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com