www.kishoreganjnews.com

কিশোরগঞ্জ পৌর এলাকায় বাড়ছে নাগরিক সুবিধা

দুর্ভোগ লাঘবে সড়ক নর্দমা উন্নয়নের তোড়জোর



[ মোস্তফা কামাল | ৭ জুলাই ২০১৭, শুক্রবার, ২:৩১ | কিশোরগঞ্জ ]


মাঠ পর্যায়ে কাজ পরিদর্শনে মেয়র মাহমুদ পারভেজ

কিশোরগঞ্জ পৌর এলাকায় এখন অনেকগুলো উন্নয়ন কাজ এগিয়ে চলেছে। একটি পৌর এলাকার প্রধান সমস্যাগুলোর মধ্যে সবসময় পৌরবাসীকে রাস্তাঘাট এবং ড্রেনেজ সমস্যার দুর্ভোগ সবচেয়ে বেশি পোহাতে হয়। আর এসব সমস্যা মোকাবেলায় বর্তমানে ‘ইউজিপ-৩’ প্রকল্পের আওতায় প্রায় ১৯ কোটি টাকা ব্যয়ে রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ এগিয়ে চলেছে বলে জানিয়েছেন মেয়র মাহমুদ পারভেজ। একটি পরিকল্পিত ও বাসযোগ্য পৌর এলাকা গড়ে তোলার জন্য আগামীতে আরো অর্থ বরাদ্দ প্রয়োজন বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

আওয়ামী লীগ থেকে নির্বাচিত মেয়র মাহমুদ পারভেজের নেতৃত্বাধীন বর্তমান পৌর পরিষদ গতবছরের ১৪ই ফেব্রুয়ারি দায়িত্বভার গ্রহণ করে। পৌর পরিষদ মনে করে, শুরুতে রাজস্ব তহবিলের স্বল্পতা, যন্ত্রপাতির অভাব এবং ঋণের বোঝার কারণে পৌর নাগরিকদের সেবা প্রদানসহ উন্নয়নকাজ বিঘিœত হচ্ছিল। কিন্তু পরবর্তী সময়ে বরাদ্দ আসায় উন্নয়ন কাজে হাত দেয়া সম্ভব হয়েছে। চলমান উন্নয়ন কাজ ও ভবিষ্যৎ পরিকল্পনার চিত্র তুলে ধরে পৌরসভার পক্ষ থেকে একটা প্রকাশনাও বেরিয়েছে।

মেয়র জানিয়েছেন, বর্তমানে ‘ইউজিপ-৩’ প্রকল্পের আওতায় গাইটাল, সরকারি মহিলা কলেজ, পুরাতন কোর্ট, নতুন স্টেডিয়াম, কাচারিবাজার, নীলগঞ্জ মোড়, বত্রিশ এলাকা, জেনারেল হাসপাতাল, কুটিগীদ্দি এলাকা, সুইপার কলোনি ও রথখলা এলাকার মধ্যে ৫ কোটি ২৯ লাখ ২৫ টাকা ব্যয়ে রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ এগিয়ে চলেছে।

এছাড়া খরমপট্টি, নীলগঞ্জ রোড, শোলাকিয়া ঈদগা এলাকা, হয়বতনগর, হারুয়া, ফিসারি রোড, গুরুদয়াল কলেজ লিঙ্ক রোড, বড়বাজার, নগুয়া, হয়বতনগর মুন্সিবাড়ি ও বত্রিশ এলাকায় ৫ কোটি ১৬ লাখ ৭৫ হাজার ৫০০ টাকা ব্যয়ে রাস্তা ও ড্রেন নির্মাণের কাজ এগিয়ে চলেছে।

অন্যদিকে খরমপট্টি, পূর্বাশা কাব থেকে কানিকাটা, নগুয়া থেকে উচ্চ বালিকা বিদ্যালয়, হয়বতনগর বতলা, নগুয়া শ্যামলি রোড থেকে ভাওয়ালিয়া বাড়ি, বত্রিশ জেলা সরনি থেকে গৌরনিতাই আখড়া, কানিকাটা থেকে পুরানথানা ও তারাপাশা এলাকায় ৫ কোটি ২২ লাখ ৬৮ হাজার টাকা ব্যয়ে রাস্তা ও ড্রেন নির্মণ কাজ এগিয়ে চলেছে। এর বাইরে ইউজিপ-৩ প্রকল্পের আওতায় আরো ২২ কোটি ৮৪ লাখ ২১ হাজার ৪২ টাকার প্রাক্কলিত ব্যয়ের কাজ টেন্ডার প্রক্রিয়াধীন আছে।

মেয়র মাহমুদ পারভেজ জানান, বর্তমান পৌর মাকেটের স্থলে একটি আধুনিক পৌর সুপার মার্কেট নির্মাণ, ইউজিপ-৩ প্রকল্পের আওতায় প্রায় ৩৪ কোটি টাকার রাস্তা ও ড্রেন নির্মাণের কাজ, গুরুত্বপূর্ণ নগর উন্নয়ন প্রকল্পের আওতায় ২ কোটি ৯০ লাখ ৯৮ হাজার ৯৭২ টাকার রাস্তা ও ড্রেন নির্মাণের কাজ প্রক্রিয়াধীন আছে। আর গুরুত্বপূর্ণ নগর উন্নয়ন প্রকল্পের আওতায় আরো ২ কোটি ৯০ লাখ ৯৮ হাজার ৯৭২ টাকার রাস্তা ও ড্রেন নির্মাণসহ উন্নয়ন কাজ বাস্তবায়নাধীন আছে। বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকীকরণে ডাম্পিং গ্রাউন্ডের জন্য ৩ দশমিক ৫৮ একর জায়গা অধিগ্রহণেরও পরিকল্পনা রয়েছে। প্রস্তাবিত সৌন্দর্য বর্ধন কার্যক্রমের মধ্যে রয়েছে পৌর এলাকায় শহীদ সৈয়দ নজরুল ইসলামের ম্যুরাল নির্মাণ, পৌর ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধন, পুরানথানা রিক্সা স্ট্যান্ড ও বটতলা মোড়ে ফোয়াড়া নির্মাণ। এর জন্য ব্যয় ধরা হয়েছে ৫০ লাখ ৫০ হাজার টাকা।

মেয়র আগামী দিনে কিশোরগঞ্জকে একটি পরিকল্পিত ও বাসযোগ্য শহর হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে পৌর পরিষদের উন্নয়ন কার্যক্রম পরিচালনায় সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন। তবে পৌরবাসীর দাবি, যেন প্রতিটি কাজ কারিগরি এবং গুণগত দিক থেকে মানসম্পন্ন হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com