www.kishoreganjnews.com

শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় নিহতদের স্মরণ



[ স্টাফ রিপোর্টার | ৭ জুলাই ২০১৭, শুক্রবার, ৪:৫৩ | কিশোরগঞ্জ ]


শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনার এক বছর পার হচ্ছে আজ। গত বছরের ৭ই জুলাই ঈদুল ফিতরের দিনে চরশোলাকিয়া সবুজবাগ মোড় পুলিশ চেকপোস্টে বাধা পেয়ে গ্রেনেড, বোমা, চাপাতি ও পিস্তল নিয়ে অতর্কিত হামলা চালায় জঙ্গিরা। এতে দুই পুলিশ সদস্য কনস্টেবল জহিরুল ইসলাম ও কনস্টেবল আনছারুল হক (২৮) নিহত হন। শোলাকিয়ার সবুজবাগ মোড় পুলিশ চেকপোস্ট আক্রান্ত হওয়ার পর পরই হামলাকারী জঙ্গিদের ধরতে অভিযানে নামে পুলিশ। ঘটে জঙ্গিদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধের ঘটনা। দু’পক্ষের এই বন্দুকযুদ্ধের সময় জানালা ভেদ করা গুলিতে ঘরের ভেতরে থাকা গৃহবধূ ঝর্ণা রাণী ভৌমিক (৪৩) নিহত হন।

নৃশংস এই জঙ্গি হামলার বর্ষপূর্তির দিনে শোক ও শ্রদ্ধায় শোলাকিয়ায় নিহতদের স্মরণ করা হয়েছে। গৃহবধূ ঝর্ণা রাণী ভৌমিক এর স্মরণে এলাকাবাসীর উদ্যোগে আয়োজন করা হয়েছিল প্রার্থনা ও স্মরণসভার। এছাড়া পুলিশের পক্ষ থেকেও শোলাকিয়ায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

শোলাকিয়া চেকপোস্টে জঙ্গি হামলায় নিহত গৃহবধূ ঝর্ণা রাণী ভৌমিকের ঘরের জানালা সংলগ্ন স্থানে তৈরি করা হয় অস্থায়ী মঞ্চ। সেখানে শুক্রবার সকালে জেলা পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এছাড়া বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ নিহত গৃহবধূ ঝর্ণা রাণী ভৌমিকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে নিহত গৃহবধূ ঝর্ণা রাণী ভৌমিকের বাড়িসংলগ্ন খোলা জায়গায় স্মরণসভা অনুষ্ঠিত হয়।

নিহত গৃহবধূ ঝর্ণা রাণী ভৌমিকের দেবর মুক্তিযোদ্ধা মাধব গোবিন্দ দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান।

স্মরণসভায় অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শাহ আজিজুল হক, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, স্থানীয় কাউন্সিলর মো. সুলতান মিয়া প্রমুখ বক্তৃতা করেন।

বক্তারা শোলাকিয়া চেকপোস্টে শহীদদের আত্মত্যাগের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

স্মরণসভায় নিহত গৃহবধূ ঝর্ণা রাণী ভৌমিকের দুই ছেলে বাসুদেব ভৌমিক ও শুভদেব ভৌমিক আবেগাপ্লুত কণ্ঠে মায়ের স্মৃতিচারণ করেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com