www.kishoreganjnews.com

বিচারপতি আনোয়ারুল হকের মৃত্যুতে

কিশোরগঞ্জে শোক র‌্যালি, আলোচনা



[ স্টাফ রিপোর্টার | ১৪ জুলাই ২০১৭, শুক্রবার, ৬:২০ | কিশোরগঞ্জ ]


আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হক-এর মৃত্যুতে কিশোরগঞ্জে শোক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। যুদ্ধাপরাধ প্রতিরোধ আন্দোলন কমিটি ও ভোরের আলো সাহিত্য আসর যৌথভাবে এই কর্মসূচির আয়োজন করে।

শুক্রবার সকাল ১০টায় কিশোরগঞ্জ সদর মডেল থানার সামনে থেকে শোক র‌্যালি বের করা হয়। শোক র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কালীবাড়ী এলাকার সংগঠন কার্যালয়ে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালিতে যুদ্ধাপরাধ প্রতিরোধ আন্দোলন কমিটি ও ভোরের আলো সাহিত্য আসরের নেতৃবৃন্দ ছাড়াও মুক্তিযুদ্ধের চেতনাসমৃদ্ধ সংগঠন ‘আলোর মিছিল’ এর সদস্যরা অংশ নেন। শোক র‌্যালিতে যুদ্ধাপরাধ প্রতিরোধ আন্দোলন কমিটির সভাপতি রেজাউল হাবিব রেজা ও ভোরের আলো সাহিত্য আসরের সভাপতি আজিজুর রহমান নেতৃত্ব দেন।

আলোচনা সভায় ভোরের আলো সাহিত্য আসরের সহসভাপতি মোতাহের হোসেন, সাংবাদিক শফিক কবীর, তথ্য ও প্রকাশনা সম্পাদক আলী রেজা সুমন, ডা. মোবারক হোসেন খান, ডা. এম মোকাররম হোসেন, শিল্পী মনোষ দেবনাথ সমাজসেবক হালিম তালুকদার, জুয়েল, নিতাই তরফদার, দীপাল পন্ডিত, মৌসুমী, চাদঁনী, অর্ণব, বাঁধন ও রনী প্রমুখ অংশ নেন।

শোক র‌্যালি শুরুর আগে এশিয়ান পোস্টের জেলা প্রতিনিধি সাংবাদিক ফারুকুজ্জামানকে ভোরের আলো সাহিত্য আসরের সাংগঠনিক সম্পাদক পদে মনোনীত করা হয়।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হক বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১ বছর। তিনি দীর্ঘ দিন ধরে ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ছিলেন। গত ৫ই জুলাই সিঙ্গাপুরের একটি হাসপাতাল থেকে তাঁকে দেশে আনা হয়। এরপরই তাঁকে বিএসএমএমইউ-তে ভর্তি করা হয়।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারক থাকাকালিন সময়ে ২০১২ সালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারক হিসেবে নিয়োগ পান বিচারপতি আনোয়ারুল হক। পরে ২০১৫ সালে দু’টি ট্রাইব্যুনাল একীভূত হলে ওই ট্রাইব্যুনালের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন তিনি।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com