www.kishoreganjnews.com

হাওরে ক্ষতিগ্রস্তদের মাঝে এমপি তৌফিকের ব্যক্তিগত ত্রাণ বিতরণ অব্যাহত



[ স্টাফ রিপোর্টার | ১৬ জুলাই ২০১৭, রবিবার, ৮:২৫ | কিশোরগঞ্জ ]


আগাম বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক তাঁর ব্যক্তিগত ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছেন। রোববার দুপুরে তিনি মিঠামইন উপজেলার ঢাকী ইউনিয়নের ক্ষতিগ্রস্ত দুইশ’ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। প্রত্যেক ক্ষতিগ্রস্ত পরিবারকে এমপি তৌফিকের ব্যক্তিগত তহবিল থেকে ত্রাণ হিসেবে ২৫ কেজি করে চাল দেয়া হয়।

ঢাকী ফুলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত এই ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আবদুর রউফ ভূঁইয়া। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ইসলুর সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুস সাহিদ ভূঁইয়া, জেলা পরিষদ সদস্য সমীর কুমার বৈষ্ণব, উপজেলা ভাইসচেয়ারম্যান মতিউর রহমান ও মিনা খাতুন ময়না, মিঠামইন সদর ইউপি চেয়ারম্যান শরীফ কামাল, ঢাকী ইউপির চেয়ারম্যান মো. মজিবুর রহমান প্রমুখ বক্তৃতা করেন।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার রেজওয়ান আহাম্মদ তৌফিকি এমপি মিঠামইন উপজেলার মিঠামইন সদর ও গোপদিঘী ইউনিয়নের ক্ষতিগ্রস্ত চারশ’ কৃষক পরিবারের মাঝে অনুরূপ ত্রাণ বিতরণ করেন।

ঘোর দুর্দিনে ত্রাণ সহায়তা পেয়ে ফসলহারা কৃষক পরিবারের লোকজন তাদের স্বস্তি প্রকাশ করেন।

প্রসঙ্গত, আগাম বন্যার পদধ্বনিতেই ইটনা-মিঠামইন-অষ্টগ্রামের হাওরের মানুষের একান্ত আপনজন রেজওয়ান আহাম্মদ তৌফিকি এমপি তাঁর মানবিক মন নিয়ে ছুটে গিয়েছিলেন হাওরবাসীর মাঝে। তাদের জুগিয়েছিলেন শক্তি, সাহস আর প্রেরণা। আগাম বন্যায় সর্বশান্ত হাওরবাসীর দুঃসময়েও এখন তিনিই পরমবান্ধব। তাঁর ঐকান্তিক প্রচেষ্টা আর নানামুখী সহায়তায় হাওরে চলছে ঘুরে দাঁড়ানোর সংগ্রাম। হাওরবাসীর এই ঘুরে দাঁড়ানোর সংগ্রামে সামিল হতে তিনি ব্যক্তিগত দীর্ঘদিন যাবত ব্যক্তিগত ত্রাণ সহায়তা নিয়ে ক্ষতিগ্রস্তদের পাশে রয়েছেন।

এলাকাবাসীর ভাষ্য, টানা দুই বারের এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক রাজনীতির মাঠে প্রেসিডেন্ট পিতার মতোই তিনি এক উজ্জ্বল ব্যতিক্রম। হাওরবাসীর জীবন সংগ্রাম, কষ্ট-বেদনা তাঁকে প্রতিনিয়ত ছুঁয়ে যায়। তাদের দুঃখ-দুর্দশায় সব সময়ে বাড়ানো থাকে তাঁর পরম মমতার হাত। অসহায়ের সহায় হয়ে পাঁশে দাঁড়ান তাদের।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com