www.kishoreganjnews.com

ব্র‏হ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন

পাকুন্দিয়ায় ড্রেজার মেশিনে আগুন



[ সাখাওয়াত হোসেন হৃদয় | ১৯ জুলাই ২০১৭, বুধবার, ৪:৫৭ | কিশোরগঞ্জ ]


পাকুন্দিয়ায় ব্র‏হ্মপুত্র নদ থেকে অবৈধ ও অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করায় দায়ে দু’টি ড্রেজার মেশিন আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর-আল-নাসীফ এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ব্র‏হ্মপুত্র নদের মির্জাপুর এলাকা থেকে বালু উত্তোলন করায় ওই ড্রেজার মেশিন দু’টি জব্দ করা হয়। এ সময় বালু উত্তোলনে জড়িত লোকজন ট্রলার রেখে পালিয়ে যায়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর-আল-নাসীফ এর নির্দেশে ড্রেজার মেশিন দু’টিতে আগুন ধরিয়ে ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, দীর্ঘদিন ধরে ব্র‏হ্মপুত্র নদের বাহাদিয়া, মির্জাপুর, মুনিয়ারিকান্দা স্পট থেকে অবৈধ ও অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করে একটি প্রভাবশালী চক্র বাণিজ্য করে আসছিল। এতে নদের দু’পাশের পাড় ভেঙ্গে ফসলি জমির ক্ষতি হচ্ছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক তানভীর-আল-নাসীফ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ট্রলার ফেলে পালিয়ে যাওয়ায় বালু উত্তোলনের সাথে জড়িত কাউকে ধরা যায়নি। পরে ড্রেজার মেশিনে আগুন ধরিয়ে ধ্বংস করা হয়েছে। অবৈধ এই বালু উত্তোলনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com