www.kishoreganjnews.com

কিশোরগঞ্জে প্রতিবন্ধী সুরক্ষা আইন বিষয়ক সেমিনার



[ স্টাফ রিপোর্টার | ২৬ জুলাই ২০১৭, বুধবার, ৫:৩৯ | কিশোরগঞ্জ ]


কিশোরগঞ্জে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন-২০১৩ অবহিতকরণ সম্পর্কে সেমিনার হয়েছে। বেসরকারি উন্নয়ন সংগঠন এসোসিয়েশন (এডাব) এর উদ্যোগে বুধবার সকালে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ সেমিনারের আয়োজন করা হয়।

জেলা এডাব সভাপতি মো. ইবাদুর রহমান বাদলের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাসউদ।

এতে অন্যদের মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ফজলুল হক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জেডএম শাহাদাত হোসেন, উপজেলা মেডিকেল অফিসার ডা. এসএম ফখরুল ইসলাম, জেলা প্রেস কাবের সভাপতি মোস্তফা কামাল, সমাজসেবা অধিদপ্তরের ফিল্ড সুপারভাইজার মো. রুকনুজ্জামান, এডাবের সাধারণ সম্পাদক মিজানুর রহমান রিপন, প্রতিবন্ধী মো. ইব্রাহিম ও প্রতিবন্ধীর অভিভাবক লাবিবা আক্তার আলোচনায় অংশ নেন।

আলোচকগণ প্রতিবন্ধীদের সুরক্ষা, সহায়তা ও উন্নয়নে বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপের প্রশংসা করে বলেন, সরকার এখন প্রতিবন্ধীদের তালিকা করছে, নিবন্ধন করছে। তাদের জন্য ভাতা চালু করেছে। তবে সরকারের পাশাপাশি সমাজের বিভিন্ন উন্নয়ন সংগঠন, সামাজিক সংগঠন ও ব্যক্তি পর্যায়ে প্রতিবন্ধীদের প্রতি সহানুভূতিশীল হতে হবে। তাদের পাশে দাঁড়াতে হবে। তবেই প্রতিবন্ধী মানুষগুলোও সমাজে প্রতিষ্ঠিত হতে পারবে, সমাজের জন্য অবদান রাখার সুযোগ পাবে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com