www.kishoreganjnews.com

কিশোরগঞ্জে র‌্যাবের হাতে অপহরণ চক্রের তিন সদস্য আটক



[ স্টাফ রিপোর্টার | ২৭ জুলাই ২০১৭, বৃহস্পতিবার, ৪:১৫ | কিশোরগঞ্জ ]


ব্রাহ্মণবাড়িয়া থেকে কাজের কথা বলে ডেকে এনে দুই স্যানিটারি মিস্ত্রীকে অপহরণের অভিযোগে তিন যুবককে আটক করেছে র‌্যাব। এছাড়া অপহৃত দুই স্যানিটারি মিস্ত্রীকে উদ্ধার করা হয়েছে। র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি অভিযানিক দল বুধবার বিকালে কিশোরগঞ্জ শহরের নগুয়া এলাকায় অভিযান চালিয়ে অপহরণ চক্রের তিন সদস্য রাজীব চন্দ্র বিশ্বাস (২৫), মো. সাদ্দাম হোসেন (২৩) ও মো. দিদার (২০) কে আটক এবং অপহৃত দুই স্যানিটারি মিস্ত্রী মো. জীবন মিয়া (২৪) ও মো. সাগর (২৫) কে উদ্ধার করে। বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. হাসান মোস্তফা স্বপন।

অপহরণ চক্রের আটক তিন সদস্যের মধ্যে রাজীব চন্দ্র বিশ্বাস শহরের বত্রিশ এতিমখানা রোড এলাকার মৃত চন্দন চন্দ্র বিশ্বাসের ছেলে, মো. সাদ্দাম হোসেন শহরের হয়বতনগর ফিসারি রোডের মৃত মহরম আলীর ছেলে ও মো. দিদার শহরের হারুয়া এলাকার মো. রইছ উদ্দিনের ছেলে। অন্যদিকে উদ্ধার হওয়া অপহৃত দুই স্যানিটারি মিস্ত্রীর মধ্যে মো. জীবন মিয়া ব্রাহ্মণবাড়িয়া সদরের বিরামপুর এলাকার মো. রুস্তম মিয়ার ছেলে এবং মো. সাগর ব্রাহ্মণবাড়িয়া সদরের বাদুগর দক্ষিণপাড়ার ছালেক মিয়ার ছেলে।

কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. হাসান মোস্তফা স্বপন জানান, কিশোরগঞ্জ থেকে সাঈদ নামের এক ব্যক্তি গত ২১শে জুলাই তার মোবাইল নম্বর থেকে ব্রাহ্মণবাড়িয়ার স্যানিটারি ও হার্ডওয়ারি মালামাল বিক্রেতা মেসার্স শাহ কামাল এন্টারপ্রাইজের মালিক মো. মেজবাহ উদ্দিনের মোবাইল ফোনে কল করে দু’জন দক্ষ স্যানিটারি মিস্ত্রীর চাহিদার কথা জানান। চাহিদা অনুযায়ী কিশোরগঞ্জে ছয় তলা দালানের স্যানিটারি কাজের জন্য দুই মিস্ত্রী জীবন ও সাগর বুধবার দুপুরে কিশোরগঞ্জে আসে। কিশোরগঞ্জের বত্রিশ বাসস্ট্যান্ডে তারা পৌঁছার পর পূর্ব পরিকল্পনা অনুযায়ী অপহরণ চক্রের সদস্যরা কাজের কথা বলে শহরের বত্রিশ এলাকার শেখর চন্দ্র বিশ্বাসের বাসায় জীবন ও সাগরকে নিয়ে যায়। ওই বাসার দোতলা কক্ষে দুই স্যানিটারি মিস্ত্রী জীবন ও সাগরকে আটকে রেখে তাদের কাছে অপহরণ চক্রের সদস্যরা মুক্তিপণ বাবত আশি হাজার টাকা দাবি করে। মুক্তিপণ দিতে অস্বীকৃতি জানালে অপহরণকারীরা লোহার পাইপ দিয়ে পিটিয়ে জীবন ও সাগরকে আহত করে। মারপিটের এক পর্যায়ে স্যানিটারি মিস্ত্রী জীবন কৌশলে দরজার সিটকিনি খুলে দৌড়ে নিচে চলে এসে আত্মরক্ষার জন্য ছোটাছুটির সময় র‌্যাবের টহল গাড়ি দেখতে পেয়ে তাদের ঘটনাটি খুলে বলে। র‌্যাব সদস্যরা দ্রুত ওই বাসায় গিয়ে অভিযান চালানোর আগেই অপহরণকারীরা অপহৃত স্যানিটারি মিস্ত্রী সাগরকে নিয়ে অন্যত্র সটকে পড়ে। অপহরণকারীরা পালানোর সময় দোতলার ছাদ থেকে অপহৃত স্যানিটারি মিস্ত্রী সাগরকে নিচে ফেলে দিলে সে গুরুতর আহত হয়। পরবর্তিতে র‌্যাব অনুসন্ধান করে নগুয়া এলাকা থেকে অপহরণ চক্রের তিন সদস্য রাজীব চন্দ্র বিশ্বাস, মো. সাদ্দাম হোসেন ও মো. দিদারকে আটক এবং অপহৃত গুরুতর আহত স্যানিটারি মিস্ত্রী সাগরকে উদ্ধার করে। পরে সাগরকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার মো. হাসান মোস্তফা স্বপন আরো জানান, অপহরণ চক্রের সদস্যরা ইয়াবায় আসক্ত। নেশার টাকা জোগার করার জন্য তারা নিয়মিত ছিনতাই-চাঁদাবাজির মতো অপকর্ম করে আসছে। অপহরণ ও চাঁদা দাবির এই ঘটনায় অপহৃত জীবন মিয়া বাদী হয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা করেছেন বলেও জানান র‌্যাবের এই কোম্পানী অধিনায়ক।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com