www.kishoreganjnews.com

পাঁচ বছরের নিচের প্রত্যেক শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে হবে



[ স্টাফ রিপোর্টার | ২৭ জুলাই ২০১৭, বৃহস্পতিবার, ৬:৫৭ | কিশোরগঞ্জ ]


কিশোরগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তরফদার মোঃ আক্তার জামীল বলেছেন, কোন ধরনের অপপ্রচার কিংবা মিথ্যা প্রপাগাণ্ডায় বিভ্রান্ত না হয়ে পাঁচ বছরের নিচের প্রত্যেক শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে হবে। কেননা, ভিটামিন ‘এ’ শিশুর মানসিক ও শারীরিক বিকাশের জন্য খুবই অপরিহার্য্য একটি উপাদান। এছাড়া ভিটামিন ‘এ’ শিশুর মৃত্যুঝুঁকিও কমায়।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তরফদার মোঃ আক্তার জামীল এসব কথা বলেন। বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় তিনি আরো বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। আমাদের এই শিশুরা যেন পরিপূর্ণ ও ঝুঁকিমুক্ত ভাবে বড় হয়ে ওঠতে পারে, এজন্যে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পরিচালনা করা হচ্ছে। তরফদার মোঃ আক্তার জামীল বলেন, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনর ১ম রাউন্ডে কিশোরগঞ্জ জেলার টার্গেট প্রায় পাঁচ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর যে কর্মসূচী নেয়া হয়েছে, তা বাস্তবায়নে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। লক্ষ্য রাখতে হবে, কোন একটি শিশুও যেন বাদ না পরে। এজন্যে এখন থেকেই যত ধরনের প্রচার আছে, সেদিকে গুরুত্ব দিতে হবে।

সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ সজল সাহা, পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ডাঃ আবুতাহা এনামুর রহমান, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মজিবুর রহমান, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডাঃ এম এ ওয়াহাব বাদল, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক ডাঃ রওশন আক্তার জাহান প্রমুখ বক্তৃতা করেন।

সভায় জানানো হয়. আগামী ৫ই আগস্ট জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) অনুষ্ঠিত হবে। ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী প্রত্যেক শিশুকে একটি করে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী প্রত্যেক শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com