www.kishoreganjnews.com

‘সরকার মানুষের জন্য কাজ করছে বলেই আমরা বিরোধী দল হয়েও কেবিনেটে আছি’



[ মোস্তফা কামাল | ২৯ জুলাই ২০১৭, শনিবার, ৯:০০ | কিশোরগঞ্জ ]


শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সকল শ্রেণী-পেশার মানুষের উন্নয়নে যথেষ্ট কাজ করছে। আর সেই কারণেই আমরা বিরোধী দল হয়েও কেবিনেটে আছি। আজকে কেবল গার্মেন্ট খাত থেকেই বছরে ২৮ বিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা রপ্তানি আয় হচ্ছে। বিশ্বে গার্মেন্ট সামগ্রি রপ্তানিতে বাংলাদেশের অবস্থান  এখন দ্বিতীয় স্থানে। ওষুধ রপ্তানিতে নবম স্থানে। বাংলাদেশে মাত্র ৪৪ বছরে মাথাপিছু আয় তিনগুণ হয়েছে। অথচ যুক্তরাজ্যের মত দেশে মাথাপিছু আয় দ্বিগুণ করতে ৭০ বছর লেগেছে।

বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার নব-নির্বাচিত নেতৃবৃন্দের পরিচিতি ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। শনিবার বিকালে শহরের সমবায় কমিউনিটি সেন্টারে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মো. আব্দুর রশিদ।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু আরো বলেন, বাংলাদেশে সরকারি কর্মচারীদের ২০টি স্তর এবং বেতন বৈষম্য থাকতে পারে, কিন্তু আজকে কোন কর্মকর্তা নেই, সবাই প্রজাতন্ত্রের কর্মচারী। তবে সবাইকে যার যার কর্মক্ষেত্রে সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে কাজ করতে হবে। এক সময় স্বামী-স্ত্রী এবং দুটি সন্তান নিয়ে ৪ জনের একটি পরিবার ধরে বেতনস্কেল করা হতো। এখন এর সঙ্গে মা-বাবাকে নিয়ে ৬ জনের পরিবার ধরে বেতনস্কেল করা হয়েছে।

অনুষ্ঠানে তিনি কর্মচারী সমন্বয় পরিষদের কল্যাণ তহবিলের জন্য এক লাখ টাকা অনুদান ঘোষণা করেন।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন কিশোরগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মুক্তিযোদ্ধা মুহম্মদ মাহবুব-উল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ সম্মানীয় অতিথি ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক। এমপি তৌফিক বলেন, এমপি হিসেবে আমার কাছে বিভিন্ন অভিযোগ আসে। সবচেয়ে বেশি অভিযোগ আসে জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহণ সেকশনের বিরুদ্ধে। সরকার অনেক সময় উন্নয়নের প্রয়োজনে কোন কোন মানুষের সর্বস্ব অধিগ্রহণ করে ফেলে। কিন্তু সেই ব্যক্তিটি দিনের পর দিন ভূমি অধিগ্রহণ সেকশনে ঘুরেও তার ক্ষতিপূরণের টাকাটা পান না। বরং উল্টো তাকে কিছু দিয়ে আসতে হয়।

এতে আরো বক্তৃতা করেন অনুষ্ঠানের উদ্বোধক সিনিয়র জেলা ও দায়রা জজ মুহম্মদ মাহবুব-উল ইসলাম, বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল, পৌর মেয়র মাহমুদ পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম, সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, সংগঠনটির কেন্দ্রীয় মহাসচিব নোমানুজ্জামান আল আজাদ, কেন্দ্রীয় কার্যকরি সভাপতি এমএ হান্নান, খামার বাড়ির উপ-পরিচালক মো. শফিকুল ইসলাম, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলি আজমুল হক, সংগঠনের কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মোজাম্মেল হক, জেলা কমিটির সহ-সভাপতি মো. আবদুর রহমান, সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম, বিদায়ী সভাপতি আবুল হোসেন, বিদায়ী সাধারণ সম্পাদক বিলকিস বেগম, তৌহিদুল ইসলাম, বাচ্চু খান প্রমুখ।

কর্মচারী নেতারা বলেছেন, দেশে ১২ লাখ সরকারি কর্মচারী আছেন। এরা তৃতীয় শ্রেণী থেকে তিনবার পদোন্নতি পেলেও তৃতীয় শ্রেণীতেই থাকেন, গেজেটেড হন না। বাংলাদেশের সরকারি কর্মচারীদেরকে ২০টি স্তরে ভাগ করা হয়েছে, যা বিশ্বে কোথাও নেই। তারা এই বিভাজন ১০টি স্তরে নামিয়ে আনার দাবি জানিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশে সর্বনিম্ন বেসিক ৮ হাজার ২০০ টাকা, আর সর্বোচ্চ বেসিক ৮৬ হাজার টাকা। অথচ বাজার থেকে সবাইকে একই দামে পণ্য কিনতে হয়। সচিবালয়ে সিলেকশন গ্রেড দেয়া হচ্ছে, অন্যত্র তা নেই। সচিবালয়ে এসএসসি পাশ করে একজন প্রশাসনিক কর্মকর্তা হয়ে যাচ্ছেন, অথন ডিসি অফিসে মাস্টার্স পাশ করেও একজন কেরানিই থেকে যাচ্ছেন। নেতৃবৃন্দ এসব বৈষম্যের অবসান দাবি করেন। সেই সঙ্গে মাস্টার রোলের কর্মচারীদের পেনশন প্রদানেরও দাবি জানিয়েছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com