www.kishoreganjnews.com

যাত্রীসেবা না বাড়িয়ে বাস ভাড়া বাড়ানোয় মানববন্ধন স্মারকলিপি



[ বিশেষ প্রতিনিধি | ৩০ জুলাই ২০১৭, রবিবার, ৬:৩৩ | কিশোরগঞ্জ ]


যাত্রীসেবার মান না বাড়িয়ে অযৌক্তিকভাবে বাস ভাড়া বাড়ানোর প্রতিবাদে এবং শহরের যানজট নিরসনের দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সম্মিলিত নাগরিক ফোরাম। রোববার দুপুরে কিশোরগঞ্জ সড়ক পরিবহন সমিতির কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে জেলা প্রশাসকের কাছে দাবি সম্বলিত স্মারকলিপি দেয়া হয়।

কর্মসূচিতে কিশোরগঞ্জ সম্মিলিত নাগরিক ফোরামের সমন্বয়ক এনায়েত করিম অমি, সদর উপজেলা আওয়ামী লীগ নেতা সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান খান, নারীনেত্রী বিলকিস বেগম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ, সংস্কৃতিকর্মী হারুন আল রশিদ প্রমুখ নেতৃত্ব দেন। এতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

আন্দোলনকারীরা জানান, সম্প্রতি কিশোরগঞ্জ-ঢাকা রুটে বাস মালিকরা ৫০টাকা ভাড়া বাড়িয়ে ২৫০টাকা নির্ধারণ করেছেন। অথচ যাত্রীসেবার কোন মান বাড়ানো হয়নি। অযৌক্তিক এ বর্ধিত ভাড়া কমিয়ে সরকার নির্ধারিত ভাড়া আদায় এবং শহরের অসহনীয় যানজট নিরসনে পদক্ষেপ নেওয়ার জন্য তারা আন্দোলনে নেমেছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন অব্যাহত রাখবেন।

কিশোরগঞ্জ সম্মিলিত নাগরিক ফোরামের সমন্বয়ক এনায়েত করিম অমি বলেন, দেশের বিভিন্ন জেলায় প্রতিযোগিতার মধ্য দিয়ে পরিবহন খাত বিকশিত হচ্ছে। ওইসব জেলায় উন্নত, আরামদায়ক-এসি বাস চলাচল করে। কেবল কিশোরগঞ্জে পরিবহন খাতে কোনো প্রতিযোগিতামূলক ব্যবসা নেই। কিশোরগঞ্জ থেকে যে ধরণের ভাঙাচোরা, যাত্রীসেবাবিহীন বাস চলাচল করে, সে ধরণের  বাস অন্যান্য জেলায় তেমন চলতে দেখা যায় না। কিশোরগঞ্জ সড়ক পরিবহন সমিতি কোথায় যাত্রীসেবার মান বাড়ানোর দিকে মনোযোগী হবে, তা না করে তারা কেবল বাসের ভাড়া বাড়িয়ে চলেছে। সম্প্রতি বাস মালিকরা কিশোরগঞ্জ-ঢাকা রুটে এক লাফে ৫০টাকা ভাড়া বাড়িয়েছেন। যা কোনোভাবেই যুক্তিযুক্ত নয়। ঢাকা থেকে কিশোরগঞ্জের দূরত্ব ১০৯কিলোমিটার। সরকারের ধার্য করা ভাড়ার হিসেবে তারা বড়জোর ১৫২টাকা ভাড়া নিতে পারে। সেখানে বর্তমানে আদায় করা হচ্ছে ২৫০টাকা। যা দিনদুপুরে ডাকাতির মতো ঘটনা। কাজেই এ বর্ধিত ভাড়া কমাতে হবে। প্রয়োজনে এ নৈরাজ্যের বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তোলা হবে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com