www.kishoreganjnews.com

কিশোরগঞ্জে পাঁচ লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল



[ স্টাফ রিপোর্টার | ২ আগস্ট ২০১৭, বুধবার, ৩:৩০ | কিশোরগঞ্জ ]


কিশোরগঞ্জে ৬-৫৯ মাস বয়সী প্রায় ৫ লাখ শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আগামী ৫ই আগস্ট ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ৫৯ হাজার ৫শ’ শিশুকে একটি করে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ৪ লাখ ৪০হাজার শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

বুধবার দুপুরে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

কিশোরগঞ্জ সিভিল সার্জন অফিস আয়োজিত সাংবাদিক সম্মেলনে আরো জানানো হয়, জেলার ১৩টি উপজেলার ইউনিয়ন ও পৌরসভার ৩৪৩টি ওয়ার্ডের ২ হাজার ৮৯৬টি কেন্দ্রের মাধ্যমে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া জেলার হাওর অধ্যুষিত চার উপজেলা ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম ও নিকলীতে অতিরিক্ত চার দিন চাইল্ড টু চাইল্ড সার্চিং কার্যক্রমের মাধ্যমে বাদ পড়া শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে ডেপুটি সিভিল সার্জন  ডা. মো. মজিবুর রহমান, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা. মো. আবদুল ওয়াহাব বাদল, ইপিআই সুপার বিমল চন্দ্র রায়, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, কিশোরগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল মালেক চৌধুরী প্রমুখ আলোচনায় অংশ নেন। এ সময় জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com