www.kishoreganjnews.com

সুষ্ঠুভাবে ১৫ই আগস্ট ও জন্মাষ্টমি পালনে প্রস্তুতি সভা



[ বিশেষ প্রতিনিধি | ৩ আগস্ট ২০১৭, বৃহস্পতিবার, ৮:৩৪ | কিশোরগঞ্জ ]


কিশোরগঞ্জে সুষ্ঠুভাবে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ও ১৪ই আগস্ট ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন জন্মাষ্টমি পালনের লক্ষ্যে প্রস্তুতি সভা হয়েছে। বৃহস্পতিবার সকালে কালেক্টরেট সম্মেলন কক্ষে এই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম, পৌরমেয়র মাহমুদ পারভেজ, জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, জিপি অ্যাডভোকেট বিজয় শঙ্কর রায়, অধ্যাপক প্রাণেশ কুমার চৌধুরী, অধ্যক্ষ রবীন্দ্রনাথ চৌধুরী, কালিবাড়ির সভাপতি অ্যাডভোকেট পরিতোশ চক্রবর্তী, ট্রাস্টি রিপন রায় লিপু, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডভোকট ক্ষিতিশ দেবনাথ, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পীযুষ সরকার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহকারি পরিচালক সঞ্জয় কুমার পাল, জেলা পুজা উদযাপন পরিষদের সম্পাদক নারায়ণ দত্ত প্রদীপ, নারী নেত্রী বিলকিস বেগম, সদর উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি মাখন দেবনাথ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সদর উপজেলা কমিটির সভাপতি রতন বসাক প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস জাতীয় শোক দিবসের দিন সবাইকে কালোব্যাজ ধারণের আহবান জানান এবং সঠিক মাপের জাতীয় পতাকা সঠিক দণ্ডে সঠিক নিয়মে অর্ধনমিত রাখার আহবান জানান।

তিনি জাতীয় শোক দিবসের প্রতিটি কর্মসূচীতে সবাইকে উপস্থিত থাকার আহবান জানিয়ে বলেন, এসব কর্মসূচীতে অংশ নেয়ার জন্য সমাজের প্রতিটি স্তরের মানুষকে উদ্বুদ্ধ করা উচিত। এই চেষ্টা প্রত্যেককে করতে হবে। জেলা প্রশাসক জন্মাষ্টমির কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রশাসনের সর্বাত্মক সহায়তার আশ্বাস প্রদান করে বলেন, প্রত্যেক ধর্মেরই মূলমন্ত্র হলো আত্মশুদ্ধি এবং মানবকল্যাণ। এই মূলমন্ত্র সবাই অনুসরণ করলেই সমাজ থেকে সকল পাপাচার দূর হবে।

এসব কর্মসূচীতে সুষ্ঠু আইনশৃংখলা পরিস্থিতি বজায় রাখার লক্ষ্যে পুলিশ বিভাগ পর্যাপ্ত ফোর্স মোতায়েন রাখবে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম।

জাতীয় শোক দিবসে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। সকাল সাড়ে ৬টায় শহরের খরমপট্টি এলাকায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করবে জেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন। এরপর সকাল ৯টায় পুরাতন স্টেডিয়াম থেকে শোকর‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণশেষে সরকারি গুরুদয়াল কলেজ মিলনায়তনে আলোচনা সভা করা হবে। বাদ জোহর সকল মসজিদে দোয়া মাহফিল করা হবে। আর অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে সুবিধাজনক সময়ে প্রার্থনা সভা করা হবে।

সকাল ১১টায় পুরাতন কালেক্টরেট প্রাঙ্গনে শিশুদের চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, হামদ ও নাত প্রতিযোগিতা এবং বঙ্গবন্ধুর ওপর আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হবে। এদিন বিকাল ৪টায় প্রশাসন ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে কালেক্টরেট সম্মেলন কক্ষে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

১৪ই আগস্ট সকাল সাড়ে ১০টায় কালিবাড়িতে জেলা পুজা উদযাপন পরিষদের উদ্যোগে জন্মাষ্টমির আলোচনা ও সকাল সাড়ে ১১টায় শোভাযাত্রা বের হবে। বিকাল ৪টায় আবারো কালিবাড়িতে আলোচনা সভার আয়োজন করা হবে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com