www.kishoreganjnews.com

জাতীয় শোক দিবসে সঠিকভাবে পতাকা উত্তোলনের নির্দেশনা



[ স্টাফ রিপোর্টার | ৮ আগস্ট ২০১৭, মঙ্গলবার, ২:৫০ | কিশোরগঞ্জ ]


বঙ্গবন্ধুর ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সর্বত্র যথাযথ নিয়মে জাতীয় পাতাকা অর্ধনমিত করে উত্তোলনের জন্য জেলা প্রশাসনের ‘জাতীয় পতাকা উত্তোলন, প্রচার ও পর্যবেক্ষণ’ উপ-কমিটির সভা থেকে নির্দেশনা দেয়া হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলমগীর হুছাইনের সভাপতিত্বে মঙ্গলবার সকালে তার কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সভা থেকে জানানো হয়, পতাকার জন্য বিভিন্ন অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠানে ১৮ ফুট এবং ব্যবসাপ্রতিষ্ঠান, বেসরকারি প্রতিষ্ঠান ও বাসভবনে ১৫ ফুট দীর্ঘ সোজা ও সুন্দর দণ্ড ব্যবহার করতে হবে। দণ্ডের অগ্রভাগ থেকে পতাকার মাপে এক প্রস্থ নীচে পতাকাটি টানাতে হবে। সরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে ৩ ফুট প্রস্থ ও ৫ ফুট দীর্ঘ, আর ব্যবসাপ্রতিষ্ঠান, বেসরকারি প্রতিষ্ঠান ও বাসভবনে দেড়ফুট প্রস্থ ও আড়াই ফুট দীঘ পতাকা টানাতে হবে।

পতাকাটি সঠিক রং এবং সঠিক মাপের হতে হবে। কোন মলিন, বিবর্ণ, ছেঁড়া ও কুচকানো পতাকা টানানো যাবে না। ১৫ আগস্ট ভ্রাম্যমান আদালত বিভিন্ন এলাকায় পতাকা উত্তোলন কার্যক্রম পর্যবেক্ষণ করবেন। কেউ ত্রুটিপূর্ণ পতাকা উত্তোলন করলে ভ্রাম্যমান আদালত তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবেন।

সভায় সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মো. সাঈদ, অধ্যাপক প্রাণেশ কুমার চৌধুরী, সদর থানার ওসি খোন্দকার শওকত জাহান, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, পতাকা গবেষক জাহাঙ্গীর আলম বাচ্চু, স্কাউট কর্মকর্তা অ্যাডভোকেট স্বপন সরকার, মুক্তিযোদ্ধা ভূপাল নন্দী প্রমুখ উপস্থিত ছিলেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com