কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


রূপগঞ্জে নিহত কিশোরগঞ্জের ১৯ শ্রমিকের পরিবারকে ৩৮ লাখ টাকা সহায়তা প্রদান

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৬ ডিসেম্বর ২০২১, সোমবার, ৭:৫৯ | বিশেষ সংবাদ 


নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের হাসেম ফুডস লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত কিশোরগঞ্জ জেলার ১৯ জন শ্রমিকের পরিবারকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে প্রত্যেক পরিবারকে দুই লাখ টাকা করে মোট ৩৮ লাখ টাকা অনুদান প্রদান করা হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে কিশোরগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম নিহতদের পরিবারের সদস্যদের হাতে অনুদানের চেক হস্তান্তর করেন।

চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের উপ-মহাপরিদর্শক শাহ মোফাখখারুল ইসলাম।

এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল ইসলাম সরকার।

গত ৮ জুলাই রূপগঞ্জ ট্রাজেডিতে কিশোরগঞ্জ জেলার ২০ জন শ্রমিক দগ্ধ হয়ে মৃত্যুবরণ করেন। এছাড়া ৯ জন শ্রমিক আহত হন।

নিহতদের মধ্যে করিমগঞ্জ উপজেলার জয়কা ইউনিয়নের কুকিমাদল গ্রামের মিনা আক্তার (৩০) এর পরিবারকে ঘটনার তিনদিন পর ১১ জুলাই অনুদানের দুই লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছিল।

নিহত বাকি ১৯ জন শ্রমিকের পরিবারের সদস্যদের মাঝে সোমবার (৬ ডিসেম্বর) অনুদানের চেক বিতরণ করা হয়।

নিহতরা হচ্ছেন, কটিয়াদীর গৌরিপুর গ্রামের মোছা. রাবিয়া ও তাসলিমা, করিমগঞ্জের সাইটুটা গ্রামের সাগরিকা, চাতল গ্রামের মোছা. ফারজানা, মোলামখারচর গ্রামের মোছা. ফাতেমা, মথুরাপাড়া গ্রামের মোছা. জাহানারা, মো. নাঈম ইসলাম ও ফাকিমা, বাদেশ্রীরামপুর গ্রামের মুন্না ও সুতারপাড়া গ্রামের রহিমা আক্তার, কিশোরগঞ্জ সদরের কালিয়ারকান্দা গ্রামের মো. নাজমুল, গাগলাইল গ্রামের মিনা খাতুন, জালিয়া গ্রামের শাহানা আক্তার, সেওড়া গ্রামের খাদেজা আক্তার, বড়খালেরপাড় গ্রামের মোছা. রহিমা, রঘুনন্দপুর গ্রামের মোছা. মাহমুদা আক্তার, ব্রাহ্মণকান্দি গ্রামের শাহানা ও চিকনীরচর গ্রামের মোছা. আমেনা আক্তার এবং মিঠামইনের শরীফপুর গ্রামের সেলিনা আক্তার।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর