কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নামি কোম্পানির মোড়কে ভেজাল ভুসি বিক্রি করেন ছাত্তার, দুই লাখ টাকা জরিমানা

 স্টাফ রিপোর্টার | ১ এপ্রিল ২০২৪, সোমবার, ৮:০৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে বিভিন্ন নামি-দামি কোম্পানির গমের ভুসির মোড়ক খুলে ধানের তুষ মিশিয়ে নকল ও ভেজাল ভুসি উৎপাদন ও বিক্রি করার অপরাধে মেসার্স মা ট্রেডার্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১ এপ্রিল) দুপুরে কিশোরগঞ্জ শহরতলীর বত্রিশ আমলীতলা এলাকায় অবস্থিত ব্যবসা প্রতিষ্ঠানটিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বনিক অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন।

এ সময় জেলা ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু এবং জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বনিক বিষয়টি নিশ্চিত করে জানান, মেসার্স মা ট্রেডার্সের মালিক আব্দুল ছাত্তার দীর্ঘ দিন ধরে বিভিন্ন প্রতিষ্ঠিত কোম্পানির গমের ভুসির মোড়ক খুলে স্থানীয় বাজার হতে সংগ্রহ করা ধানের তুষ মিশিয়ে বাজারজাতকরণের জন্য পুনরায় মোড়কজাত করে আসছিলেন।

সোমবার (১ এপ্রিল) ব্যবসা প্রতিষ্ঠানটিতে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে এর সত্যতা পাওয়া যায়। এছাড়া সেখানে বিভিন্ন কোম্পানির মেয়াদোত্তীর্ণ ভুসি পাওয়া যায়, যা নতুন করে মোড়কজাত করা হচ্ছিল। এ অপরাধে ব্যবসা প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

হৃদয় রঞ্জন বনিক জানান, গমের ভুসি মূলত গো-খাদ্য হিসেবে ব্যবহার করা হয়। নামি কোম্পানি মোড়কে বাজারজাত করা হলেও ভেজাল এসব ভুসি পশু-প্রাণির জন্য হুমকি। এতে করে ক্রেতারা প্রতারিতও হচ্ছেন।

তাই নকল ও ভেজাল পণ্য উৎপাদন, প্রক্রিয়াকরণ ও বাজারজাতকরণের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের অংশ হিসেবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করে। অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুই লাখ টাকা জরিমানা করা ছাড়াও বিপুল পরিমাণ ভেজাল ভুষি ধ্বংস করা হয়।

অভিযানে জেলা পুলিশের একটি টিম সার্বিক সহযোগিতা প্রদান করে।

জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বনিক জানিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর