কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নির্বাচন অফিসে ভিড়, গলদঘর্ম কর্মকর্তা-কর্মচারীরা

 স্টাফ রিপোর্টার | ১৫ মার্চ ২০২২, মঙ্গলবার, ৫:০৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে জাতীয় পরিচয় পত্র সংক্রান্ত সেবা পেতে সদর উপজেলা নির্বাচন অফিসে ভিড় বেড়েছে সেবা প্রত্যাশীদের। নতুন ভোটার হওয়া, ভোটার স্থানান্তর, ভোটার তালিকার নাম সংশোধন করা এবং স্মার্ট জাতীয় পরিচয় পত্র গ্রহণের জন্য হুমড়ি খেয়ে পড়ছেন নাগরিকেরা।

এ পরিস্থিতিতে সেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে কর্মকর্তা-কর্মচারীদের। মঙ্গলবার (১৫ মার্চ) সকালে জেলা শহরের আলোরমেলা এলাকায় কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসে গিয়ে এমন চিত্রই দেখা গেছে।

সেবা প্রত্যাশী ও সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, প্রতিদিন গড়ে ৩০০ থেকে ৪০০ জন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসে সেবা নিতে আসছেন।

তাদের মধ্যে বেশিরভাগই নতুন ভোটার হওয়ার জন্য আসেন। এছাড়া ভোটার স্থানান্তর, ভোটার তালিকার নাম সংশোধন করা এবং স্মার্ট জাতীয় পরিচয় পত্র গ্রহণের জন্যও অনেকে আসেন।

অনলাইনের কারণে এসব সেবা পেতে আবেদন অনেক সহজ ও গতিশীল হলেও সেসব আবেদন নিষ্পত্তির জন্য সশরীরে এসে নির্বাচন অফিসে জমা দিতে হয়। নির্বাচন অফিস থেকে নাগরিককে সনাক্ত করার পর বায়োমেট্রিক গ্রহণ করে নিবন্ধন করা হয়।

কিন্তু সেবা প্রত্যাশীদের বিপরীতে নির্বাচন অফিসের জনবল খুবই অপ্রতুল। ফলে সেবা প্রত্যাশীদের সকাল থেকে বিকাল পর্যন্ত দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হয়।

এছাড়া সেবা প্রত্যাশীদের চাপের কারণে অনেক সময় রাত ৮-৯টা পর্যন্ত নির্বাচন অফিসের কর্মকর্তা-কর্মচারীদের কাজ করতে হয়।

কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসার মো. শিহাব উদ্দিনের সাথে কথা হলে তিনি জানান, নির্বাচন অফিসে একজন নির্বাচন অফিসারের বাইরে একজন অফিস সহকারী, তিনজন ডাটা এন্ট্রি অপারেটর ও একজন অফিস সহায়ক রয়েছেন। তাদের মধ্যে তিনজন ডাটা এন্ট্রি অপারেটর আউটসোর্সিং হিসেবে কর্মরত রয়েছেন।

উপজেলা নির্বাচন অফিসের জন্য সহকারী উপজেলা নির্বাচন অফিসার ও ডাটা এন্ট্রি অপারেটরের দুইটি রাজস্ব পদসহ মোট ৪টি পদ তৈরি করা হলেও সেসব পদে এখনো জনবল নিয়োগ দেয়া হয়নি। সেসব পদে জনবল নিয়োগ দেয়া হলে কাজের চাপ কিছুটা কমবে।

ভিডিও:


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর