কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুরে এমপি ও মেয়রের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

 স্টাফ রিপোর্টার | ১২ আগস্ট ২০২৩, শনিবার, ৪:৩৫ | বাজিতপুর 


কিশোরগঞ্জের বাজিতপুরে স্থানীয় সংসদ সদস্য মো. আফজাল হোসেন ও পৌরমেয়র আনোয়ার হোসেন আশরাফের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ আগস্ট) বেলা ১২টার দিকে বাজিতপুর বাজারের এমপি মার্কেটে সংসদ সদস্য আফজাল হোসেনের রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাজিতপুর উপজেলা আওয়ামী লীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগ, সৈনিক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, উলামা লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠন এবং দলীয় চেয়ারম্যান, বাজিতপুর পৌর কাউন্সিলরসহ সর্বস্তরের জনগণ এর ব্যানারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন।

জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান এর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বাজিতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রকিবুল হাসান শিবলীসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে বলা হয়, বাজিতপুর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলামের নেতৃত্বে মথুরাপুরে আড়ৎ সংলগ্ন সরকারি জায়গা দখল করতে গিয়ে এলাকাবাসীর বাঁধার সম্মুখীন হন। সরকারি জায়গা দখলের মূল ঘটনা আড়াল করতে এই জনবিচ্ছিন্ন নেতা এক ঘৃণ্য পন্থা অবলম্বন করেছেন, যা দেখে আওয়ামী পরিবারের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। মূল ঘটনা আড়াল করতে উনারা বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করেছেন। তারা ছবিগুলো উপর থেকে নামিয়ে পরিকল্পিতভাবে মেঝেতে ফেলে রাজনীতির ফায়দা লুটার চেষ্টা করেছেন।

তাদের এ ঘৃণ্য অপকর্মকে ঢাকতে শুক্রবার (১১ আগস্ট) কিশোরগঞ্জ জেলা শহরে বাজিতপুর উপজেলার জনবিচ্ছিন্ন কয়েকজন নেতা একটি সাংবাদিক সম্মেলন করেছেন। এই সাজানো নাটকীয় মিথ্যাচারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

লিখিত বক্তব্যে বলা হয়, শেখ হাসিনার মনোনীত দুই বারের জননন্দিত বাজিতপুর পৌরসভার মেয়র আনোয়ার হোসেন আশরাফ ও নৌকা প্রতীকে মনোনীত দলীয় ইউপি চেয়ারম্যানদের নিয়ে অপপ্রচার ও মিথ্যা প্রোপাগাণ্ডা চালানো হচ্ছে। বাজিতপুরবাসী ভাল করেই জানে, ২০০৮ সালের পূর্বে বাজিতপুর সন্ত্রাসের অভয়ারণ্য ছিলো। এই বাজিতপুরকে সন্ত্রাসমুক্ত করেছেন জননেত্রী শেখ হাসিনার মনোনীত টানা তিনবারের বাজিতপুর-নিকলী'র সংসদ সদস্য আলহাজ্ব মো. আফজাল হোসেন এবং বাজিতপুর পৌরসভার টানা দুইবারের সফল মেয়র আনোয়ার হোসেন আশরাফ।

লিখিত বক্তব্যে আরো বলা হয়, জননেত্রী শেখ হাসিনা নিজেই বলেছেন- স্থানীয় এমপি ও দলীয় নেতৃবৃন্দের বিরুদ্ধে কোন মনোনয়ন প্রত্যাশী ও তার অনুসারী কেউ বিষোদগার করবেন না, করলে মনোনয়ন পাবেন না। নেত্রীর এই ঘোষণাকে পাত্তা না দিয়ে জনবিচ্ছিন্ন নেতা সুব্রত পাল, শেখ নূরুন্নবী বাদল এবং তার অনুসারী কয়েকজন মাদকসেবী দলীয় নেতৃবৃন্দকে নিয়ে বিষোদগার করে যাচ্ছেন। এতে দলীয় নেতাদের মানহানি হচ্ছে এবং দলীয় সুনাম ক্ষুন্ন হচ্ছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি টানা তিনবারের সংসদ সদস্য আলহাজ্ব মো. আফজাল হোসেন এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক টানা দুইবারের মেয়র আনোয়ার হোসেন আশরাফের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে জনবিচ্ছিন্ন চক্রটি বাজিতপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলামকে ঘৃণ্য ষড়যন্ত্রের হাতিয়ার হিসেবে ব্যবহার করে রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত অপরাজনীতির কৌশল প্রয়োগ করে বাজিতপুর আওয়ামী লীগকে বিভক্ত করার মাধ্যমে ধ্বংস করার পাঁয়তারা করছে।

সংবাদ সম্মেলন থেকে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

এদিকে সংবাদ সম্মেলনের আগে বাজিতপুর বাজারে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর