কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সুহৃদ ও আল খায়ের মানবিক উদ্যোগে শীতার্তদের মুখে হাসি

 স্টাফ রিপোর্টার | ৯ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৬:১৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলা শহর এবং জেলার হাওর এলাকার দারিদ্রপীড়িত দুস্থ ও অসহায়দের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ এবং দুস্থদের মধ্যে কোরবানীর গোশত বিতরণ কার্যক্রমের মতো মানবিক উদ্যোগে পর এবার জেলার শীতার্ত মানুষদের পাশে দাঁড়িয়েছে সমকাল সুহৃদ সমাবেশ ও আল খায়ের ফাউন্ডেশন।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) ৩২০ জন শীতার্তের মধ্যে শীতবস্ত্র হিসেবে উন্নতমানের কম্বল বিতরণ করেছে তারা। জেলা শহরের বিয়াম ল্যাবরেটরি স্কুল প্রাঙ্গণে এবং হাওরের প্রত্যন্ত গ্রাম করিমগঞ্জ উপজেলার সাগুলী গ্রামে পৃথক এই কম্বল বিতরণের আয়োজন করা হয়।

তীব্র শৈত্যপ্রবাহের মধ্যে শীতবস্ত্র হিসেবে কম্বল পেয়ে হতদরিদ্র নারী-পুরুষ এবং মাদরাসার এতিম শিক্ষার্থীরা হাসিমুখে বাড়ি ফেরেন।

অনগ্রসর জনগোষ্ঠীর মুখে হাসি ফোটাতে পেরে এক ভালোলাগার আবেশ ছুঁয়ে যায় আয়োজক সমকাল সুহৃদ সমাবেশের সুহৃদ ও আল খায়ের ফাউন্ডেশনের কর্মকর্তা-সংশ্লিষ্টদের মাঝে।

সকালে বিয়াম ল্যাবরেটরি স্কুল প্রাঙ্গণে আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতার্তদের মধ্যে কম্বল তুলে দেন কিশোরগঞ্জের স্থানীয় সরকার উপপরিচালক (উপসচিব) মোহাম্মদ আবদুল্লাহ।

এতে সভাপতিত্ব করেন সমকালের কিশোরগঞ্জের নিজস্ব প্রতিবেদক সাইফুল হক মোল্লা দুলু।

এ সময় আল খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ম্যানেজার তারেক মাহমুদ সজীব ছাড়াও বিশিষ্ট ছড়াকার ও মুক্তিযুদ্ধের গবেষক জাহাঙ্গীর আলম জাহান, সমাজসেবক সৈয়দ রেজওয়ানউল্লাহ বাশার, সাংবাদিক আশরাফুল ইসলাম, সমকাল সুহৃদ সমাবেশ কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আসলামুল হক আসলাম, সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক মো. আল আমিন ও বিজে সোহাগ তালুকদার, সাংগঠনিক সম্পাদক শেখ রিগ্যান, দপ্তর সম্পাদক আরডি রুবেলসহ সুহৃদ সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার উপপরিচালক (উপসচিব) মোহাম্মদ আবদুল্লাহ সমকাল সুহৃদ সমাবেশ ও আল খায়ের ফাউন্ডেশন এর এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং আগামী দিনেও এ ধরনের মানবিক কার্যক্রম অব্যাহত রাখার তাগিদ দেন।

আল খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ম্যানেজার তারেক মাহমুদ সজীব বলেন, যুক্তরাজ্য প্রবাসীদের সহযোগিতায় এই শীতবস্ত্র উপহার দেয়া হয়েছে। এর মাধ্যমে সমকাল সুহৃদ ও আল খায়ের ফাউন্ডেশন দরিদ্রদের মুখে একটু হাসি ফোটানোর চেষ্টা করেছে। আগামী দিনেও দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষদের জন্য এমন মানবিক উপহার কার্যক্রম চলমান রাখার আশা প্রকাশ করছি।

দুপুরে হাওরের প্রত্যন্ত গ্রাম করিমগঞ্জ উপজেলার সাগুলী গ্রামে শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতে জবুথবু হাওরের গ্রামটির হতদরিদ্র নারী-পুরুষ কম্বল পেয়ে ভীষণ উচ্ছ্বসিত হন। মুখে হাসির ঝিলিক ছড়িয়ে তারা বলেন, হাড় কাঁপানো শীতে এই কম্বল আমাদের খুব কাজে দিবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর