কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর ঈদ শুভেচ্ছা বার্তা


 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ১ আগস্ট ২০২০, শনিবার, ১:২৮ | বিশেষ সংবাদ 


সুপ্রিয় কিশোরগঞ্জবাসী, আসসালামু আলাইকুম। বছর ঘুরে ত্যাগের মহিমা নিয়ে আবার ফিরে এসেছে পবিত্র ঈদ উল আযহা। পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে আপনাদের সকলকে জানাচ্ছি পবিত্র ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক।

তবে বৈশ্বিক করোনা ভাইরাসজনিত মহামারীর বাস্তবতায় এবারের ঈদ উদযাপনের রং অনেকাংশেই ভিন্ন। কারণ আপনারা সকলেই অবগত আছেন যে, বিগত মার্চ মাস হতে দেশব্যাপী ছড়িয়ে পড়া কোভিড মহামারীর কারণে সারাদেশের ন্যায় কিশোরগঞ্জ জেলাও ঝুঁকিপূর্ণ অবস্থানে ছিল। কিন্তু মহান সৃষ্টিকর্তার অশেষ রহমত ও মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃঢ় নেতৃত্বে কিশোরগঞ্জ জেলাবাসীর অসীম সহযোগিতায় আমরা অদ্যাবধি সফলভাবে এই মহামারীর মোকাবেলা করে যাচ্ছি।

প্রিয় কিশোরগঞ্জবাসী, ঈদ আমাদের শান্তি, শৃঙ্খলা, ভ্রাতৃত্ববোধ ও সহমর্মিতার যে অনুপম শিক্ষা দেয় তা অনুসরণ করেই আমরা স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক শুধুমাত্র মসজিদসমূহে ঈদের জামায়াত আাদায় করব। কোলাকুলি বা আলিঙ্গন পরিহার করে নামাজ শেষে দ্রুত মসজিদ থেকে নিজ নিজ গৃহে প্রত্যাবর্তন করব এবং পশু কুরবানী দেব।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ঈদের দিন আমরা অবশ্যই যত্রতত্র পশু কুরবানী না করে নির্দিষ্ট স্থানে পশু কুরবানী দেব এবং কুরবানী শেষে বর্জ্য যথাযথভাবে পরিষ্কার করে রাখব।

আপনারা জানেন, পশুর চামড়া আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জাতীয় সম্পদ। এই প্রেক্ষাপটে কুরবানীর পশুর চামড়া যথাযথভাবে ছাড়ানো এবং ছাড়ানোর ৪/৫ ঘন্টার মধ্যে লবণ দিয়ে চামড়া সংরক্ষণের জন্য আমি সকলকে অনুরোধ জানাচ্ছি। কোন অবস্থাতেই আমাদের এই জাতীয় সম্পদ বিনষ্ট হতে দেয়া যাবে না।

প্রিয় কিশোরগঞ্জবাসী, মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে যুগে যুগে বিভিন্ন দুর্যোগ ও সংকট আমরা বাঙালী জাতি সফলতার সাথে মোকাবেলা করতে সক্ষম হয়েছি। ১৯৭১ সনের মহান মুক্তিযুদ্ধে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ অর্জন করেছি।

তাই বর্তমান সংকটে ভীত না হয়ে সরকারি নির্দেশনা প্রতিপালনপূর্বক সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করত জীবনযাপন করার জন্য আমি সকলকে আন্তরিক আহবান জানাচ্ছি। সেইসঙ্গে পরিবর্তিত পৃথিবীতে আমাদের অভ্যাসগুলোকে পরিবর্তন করে দৃঢ়চিত্তে আমাদের সামনে এগিয়ে যেতে হবে এই হোক আমাদের অঙ্গীকার।

প্রিয় কিশোরগঞ্জবাসী, আপনার ঈদ উদযাপনকে সুশৃঙ্খল ও নিরাপদ রাখতে কিশোরগঞ্জ জেলা প্রশাসন সদা তৎপর। সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতায় আমরা এই করোনা মহামারী মোকাবেলা করতে সক্ষম হব ইনশাআল্লাহ।

সকলকে আবারও ঈদের শুভেচ্ছা। আপনাদের ঈদ হোক সুন্দর এবং আনন্দময়, ঈদ মোবারক।

মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, কিশোরগঞ্জ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর