কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুরে অবৈধ তিন ইটভাটায় অভিযানে আড়াই লাখ টাকা জরিমানা


 স্টাফ রিপোর্টার | ২১ ডিসেম্বর ২০২০, সোমবার, ৬:১৩ | বাজিতপুর 


কিশোরগঞ্জের বাজিতপুরে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও জেলা প্রশাসকের কার্যালয়ের লাইসেন্স ছাড়াই চলছিল মেসার্স নিউ কাদরী ব্রিকস, মেসার্স মামুন ব্রিকস এবং দি হেলেনা ব্রিকস ফিল্ড নামে তিনটি ইটভাটা।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর নির্দেশনায় সোমবার (২১ ডিসেম্বর) এসব অবৈধ ইটভাটার বিরুদ্ধে বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বাজিতপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দীপ্তিময়ী জামান।

এ সময় তিনটি অবৈধ ইটভাটাকে মোট আড়াই লাখ টাকা জরিমানা করেন তিনি। এর মধ্যে মেসার্স নিউ কাদরী ব্রিকসকে এক লাখ টাকা, মেসার্স মামুন ব্রিকসকে ৫০ হাজার টাকা এবং দি হেলেনা ব্রিকস ফিল্ডকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক কাজী সুমন ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন।

এছাড়া বাজিতপুর থানা পুলিশের একটি টিম ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, কিশোরগঞ্জ জেলার জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর নির্দেশনা মোতাবেক বাজিতপুর উপজেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে বিশেষ এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বাজিতপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দীপ্তিময়ী জামান।

এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩(সংশোধিত ২০১৯) এর ধারা ৫,৬ ও ৮ এর অধীনে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীন ও জেলা প্রশাসকের কার্যালয়ের লাইসেন্সবিহীন ইটভাটা কার্যক্রম চালানোর অপরাধে মেসার্স নিউ কাদরী ব্রিকস, মেসার্স মামুন ব্রিকস এবং দি হেলেনা ব্রিকস ফিল্ড এই তিনটি অবৈধ ইটভাটাকে সর্বমোট দুই লাখ পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

জনস্বার্থে জেলা প্রশাসন এর এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর