কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দরিদ্র মাদরাসা শিক্ষার্থীদের পাশে ফেয়ার’৭১


 স্টাফ রিপোর্টার | ৩১ জানুয়ারি ২০২১, রবিবার, ৮:৩৭ | বাজিতপুর 


কিশোরগঞ্জের বাজিতপুরে দরিদ্র মাদরাসা শিক্ষার্থীদের মাঝে পবিত্র কোরআন শরীফ ও শিক্ষা উপকরণ বিতরণ করেছে অরাজনৈতিক ও অসাম্প্রদায়িক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন- ফেয়ার’৭১।

রোববার (৩১ জানুয়ারি) উপজেলার হালিমপুর ইউনিয়নের নবপ্রতিষ্ঠিত হালিমপুর দারুল উলুম কওমি মাদরাসার শিক্ষার্থীদের মাঝে সংগঠনটির উদ্যোগে পবিত্র কোরআন শরীফ ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এর মধ্যে ১৩ জন গরীব শিশুর মধ্যে পবিত্র কোরআন শরিফ এবং ৫৫ জন দরিদ্র ও অসহায় শিশুর মধ্যে খাতা ও কলম বিতরণ করা হয়।

এছাড়া প্রতি মাসে তাদেরকে খাতা ও কলম এবং আর্থিক সহায়তা দেয়ার ব্যাপারে মাদরাসা প্রধান ও কর্তৃপক্ষের সাথে আলোচনা করা হয়।

ফেয়ার’৭১ এর উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সাঈদ সম্রাট এই মানবিক কর্মকাণ্ডে নেতৃত্ব দেন।

এ সময় তাকে সহযোগিতা করেন ভাগলপুর থেকে শোভন, হৃদয়, সিফাত , সোহাগ, সরারচর থেকে আরমান, তানভীর ইসলাম পিয়েল, রাজিব এবং হালিমপুর এর শুভ, হৃদয়, রাহুল, সাকির নাসিফ সৌমিক আরো অনেকেই।

প্রসঙ্গত, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও স্কুল-কলেজ পড়ুয়া বাজিতপুর উপজেলার শিক্ষার্থীদের নিয়ে ‘আলোকিত সমাজ চাই’ স্লোগানে ২০২০ সালের ৩১ জানুয়ারি ফেয়ার’৭১ সংগঠনটি যাত্রা শুরু করে।

সংগঠনটির লক্ষ্য ও উদ্দেশ্য হলো- সুশিক্ষিত ও পরিষ্কার পরিচ্ছন্ন জাতি গঠনে অগ্রণী ভুমিকা পালন করা, দেশ ও সমাজের সকল সুবিধা বঞ্চিত, অসহায় ও হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়ানো, স্বেচ্ছায় রক্তদান, গরীব ও দরিদ্র ছাত্রছাত্রীদের পড়াশোনায় ভূমিকা রাখা, আর্থিক ও শিক্ষা সরঞ্জামাদি দিয়ে সাহায্য ও সহযোগিতা করাসহ দেশের সকল শ্রেণির মানুষের পাশে দাঁড়ানো।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর