কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদকসহ গ্রেপ্তার ৭


 স্টাফ রিপোর্টার | ১০ এপ্রিল ২০২১, শনিবার, ৬:৩০ | বিশেষ সংবাদ 


গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালের দিন কিশোরগঞ্জে হরতাল সমর্থকদের সাথে পুলিশ ও আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষ, জেলা আওয়ামী লীগ অফিস ভাঙচুর এবং ৩০ মার্চ বিএনপির কেন্দ্রঘোষিত বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় দায়ের করা ৫টি মামলার মধ্যে ৪টি মামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের মোট ৭জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (৯ এপ্রিল) রাত থেকে শনিবার (১০ এপ্রিল) সকাল পর্যন্ত কিশোরগঞ্জ সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু নাসের সুমন (৪৫), কিশোরগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো. বুলবুল হোসেন (৫৪), পৌর স্বেচ্ছাসেবক দলের ক্ষুদ্র ও কুটির শিল্প সম্পাদক মো. জিয়াউর রহমান (৩৭), বৌলাই ইউনিয়ন বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন বাদল (৪৫), বিএনপি কর্মী কামাল (৩৫), বৌলাই ইউনিয়নের ৫নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. জিয়াউর রহমান (৩৮) এবং হেফাজত কর্মী আমিনুল ইসলাম (৩৩)।

তাদের মধ্যে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু নাসের সুমনকে তিনটি মামলায়, মো. বুলবুল হোসেন, মো. জিয়াউর রহমান, মো. শাহাদাত হোসেন বাদল, কামাল ও মো. জিয়াউর রহমানকে দু’টি করে মামলায় এবং আমিনুল ইসলামকে জেলা আওয়ামী লীগ অফিস ভাঙচুরের মামলায় গ্রেপ্তার দেখিয়ে শনিবার (১০ এপ্রিল) আদালতে পাঠানো হয়েছে।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম বিষয়টি নিশ্চিত করে জানান, হেফাজতের হরতাল ও বিএনপির কর্মসূচি ঘিরে সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনায় থানায় সন্ত্রাস বিরোধী আইনসহ পেনাল কোডে মোট ৫টি মামলা দায়ের করা হয়।

এর মধ্যে তিনটি মামলা পুলিশের পক্ষ থেকে, একটি মামলা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এবং অপর মামলাটি জেলা ছাত্রলীগের পক্ষ থেকে করা হয়।

এসব মামলার আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশ নিয়মিত তৎপরতা চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ৭জনকে গ্রেপ্তার করে শনিবার (১০ এপ্রিল) আদালতে চালান দেয়া হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর