কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ৬ আসামি গ্রেপ্তারসহ ২৪ ঘন্টায় তিন মামলার চার্জশীট

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৮ জুন ২০২১, শুক্রবার, ৩:০৯ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে দুইটি চুরির মামলায় চুরি যাওয়া অটোরিকশা ও ছাগল উদ্ধারসহ মোট ৫ আসামিকে গ্রেপ্তার এবং স্কুল ছাত্রীকে যৌন পীড়নের একটি মামলায় এক আসামিসহ মোট ৬ আসামিকে গ্রেপ্তার করে ২৪ ঘন্টার মধ্যে আদালতে তিনটি মামলারই চার্জশীট দাখিল করেছে সদর মডেল থানা পুলিশ।

এর মধ্যে অটোরিকশা চুরির ঘটনায় বুধবার (১৬ জুন) দুপুরে দায়ের করা মামলায় (নং-২৮) ওইদিনই বিকালে মো. সিরাজুল (৩০) ও মো. ফারুক (৩৫) নামে দুই আসামিকে গ্রেপ্তার ও চুরি যাওয়া অটোরিকশা উদ্ধার করে পরদিন বৃহস্পতিবার (১৭ জুন) আদালতে চার্জশীট (নং-২৩১, তারিখ-১৭/৬/২০২১) দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা কিশোরগঞ্জ সদর থানার এসআই জয়ন্ত মজুমদার।

চার্জশীটে অভিযুক্ত দুই আসামির মধ্যে মো. সিরাজুল কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল কালিকাবাড়ীর মো. ইসমাইলের ছেলে ও মো. ফারুক যশোদল শহীদ নগর গাগইড়ের মো. তাহের মিয়ার ছেলে।

মামলার বাদী যশোদল কালিকাবাড়ীর হাসান আলীর ছেলে মো. মিজান।

ছাগল চুরির ঘটনায় অটোরিকশায় করে ছাগল নিয়ে যাওয়ার সময় শুভ সাহা (২০), দ্বীন ইসলাম (২২) ও জাকির হোসেন (৪০) নামে তিন আসামিকে আটকের পর বুধবার (১৬ জুন) দায়ের করা মামলায় (নং-২৬) ওইদিনই বিকালে আদালতে চার্জশীট (নং-২২৭, তারিখ-১৬/৬/২০২১) দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা কিশোরগঞ্জ সদর থানার এসআই সৌরভ বসাক।

চার্জশীটে অভিযুক্ত তিন আসামির মধ্যে শুভ সাহা শহরের বত্রিশ জেলা স্মরণী মোড়ের রতন সাহার ছেলে, দ্বীন ইসলাম জেলার করিমগঞ্জ উপজেলার সিন্দ্রিপ পাড়াবালিয়ার আব্দুল গনির ছেলে ও জাকির হোসেন শহরের বত্রিশ তাতীপাড়ার মৃত আব্দুস ছালামের ছেলে।

মামলার বাদী সদর উপজেলার মধ্য মারিয়া গ্রামের মৃত আব্দুল কুদ্দুছের ছেলে মো. সোহেল মিয়া।

এছাড়া প্রাইভেট শেষে বাড়ি ফেরার পথে সপ্তম শ্রেণির স্কুল ছাত্রী (১২) কে যৌন পীড়নের ঘটনায় বুধবার (১৬ জুন) রাতে দায়ের করা মামলায় (নং-২৯) রাতেই আসামি মো. রফিকুল ইসলাম (২২) কে গ্রেপ্তার করে পরদিন বৃহস্পতিবার (১৭ জুন) আদালতে চার্জশীট (নং-২৩২, তারিখ-১৭/৬/২০২১) দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা কিশোরগঞ্জ সদর থানার এসআই মো. বজলুর রহমান।

আসামি মো. রফিকুল ইসলাম সদর উপজেলার মাইজখাপন ইউনিয়নের হাজিরগল গ্রামের নীলগঞ্জ স্টেশনঘাটের মৃত মঞ্জিল মিয়ার ছেলে।

যৌন পীড়নের শিকার স্কুল ছাত্রীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সংশোধনী (২০০৩) এর ১০ ধারায় মো. রফিকুল ইসলামকে আসামি করে মামলাটি দায়ের করেন।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর নিবিড় তদারকিতে মামলার তদন্তকারী কর্মকর্তাগণ নিরবচ্ছিন্নভাবে সুষ্ঠু তদন্তে মামলার ঘটনা সংশ্লিষ্ট সাক্ষ্য-প্রমাণ সংগ্রহ ও জব্দকৃত আলামতসহ তথ্যপ্রমাণের ভিত্তিতে দ্রুততম সময় অর্থাৎ ২৪ ঘন্টার মধ্যে তিনটি মামলারই তদন্তকাজ শেষ করে আদালতে চার্জশীট দাখিল করা হয়।

দ্রুততম এই সময়ের মধ্যে মামলার আসামি গ্রেপ্তার, চোরাই মালামাল উদ্ধারসহ তদন্তকাজ শেষ করে আদালতে চার্জশীট দাখিল করায় তিনটি মামলারই বাদী সন্তোষ প্রকাশ করেছেন।

ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম বলেন, কিশোরগঞ্জ সদর মডেল থানায় আইনানুগ দ্রুত সেবা প্রদান করা এবং আসামিদেরকে শনাক্ত করে অপরাধ নিয়ন্ত্রণ করার জন্য আইজিপি, ঢাকা রেঞ্জের ডিআইজি ও পুলিশ সুপার মহোদয়ের নির্দেশক্রমে ধারাবাহিকভাবে কার্যক্রম চলছে।

এর অংশ হিসেবে গত ২ জুন জেলায় প্রথম সর্বনিম্ন ২৪ ঘন্টা সময়ের মধ্যে নারী ও শিশু নির্যাতন দমন আইনের একটি মামলার আসামি গ্রেপ্তার ও তদন্ত শেষে আদালতে চার্জশীট দাখিল করা হয়।

এর ধারাবাহিকতায় ৩টি মামলার সত্যতা, আসামি গ্রেপ্তার, আলামত উদ্ধার ও তদন্ত শেষে ২৪ ঘন্টায় মামলাগুলোর চার্জশীট আদালতে দাখিল করা হয়।

সদর মডেল থানা পুলিশের সেবাদান কার্যক্রমকে আরো গতিশীল করতে এ ধরনের পদক্ষেপ অব্যাহত থাকবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর