কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সংক্ষেপে এস.ভি নয় এখন থেকে সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

 স্টাফ রিপোর্টার | ৩১ মার্চ ২০২২, বৃহস্পতিবার, ৭:১৫ | শিক্ষা  


কিশোরগঞ্জ জেলা শহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীট এস.ভি. সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এখন থেকে সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নামে পরিচিত হবে। ঊর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক পূর্বের সংক্ষিপ্ত নামের পরিবর্তে এখন থেকে পূর্ণ নাম ব্যবহৃত হবে।

একই সঙ্গে বিদ্যালয়ের দাপ্তরিক ফোন নম্বরটিও পরিবর্তিত হয়েছে । নতুন নম্বর হচ্ছে, +880 2997761560.

১৯৪৩ সালে স্থাপিত হওয়া বিদ্যালয়টির প্রথমে নামকরণ করা হয় ‘সরযু বিদ্যা নিকেতন’। কিশোরগঞ্জের শোলাকিয়া এলাকার এডভোকেট ভৈরব চন্দ্র চৌধুরীর কন্যা সরযু বালার নামে বিদ্যালয়টির এ নামকরণ করা হয়।

কিন্তু ১৯৬৮ সালের ১৫ নভেম্বর বিদ্যালয়টি সরকারিকরণের সময় নামকরণ করা হয় এস. ভি. সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। ইংরেজিতে বানান ‘ Saraju ’ এর ‘ S ’ ( এস ) এবং ‘ Vidya ’ এর ‘ V ’ ( ভি ) নিয়ে এস. ভি. করা হয়।

বর্তমান প্রধান শিক্ষক শাহনাজ কবীরের যোগ্য নেতৃত্বে শিক্ষক-শিক্ষিকাদের অক্লান্ত পরিশ্রম ও নিবিড় তত্ত্বাবধানের ফলে বিদ্যালয়টির শিক্ষার্থীরা নিয়মিত কৃতিত্বপূর্ণ ফল অর্জন করে আসছে।

কিন্তু বিদ্যালয়টির নামের সংক্ষিপ্ত রূপের কারণে যে বিদূষী নারীর নামে নামকরণ করা হয়েছিল, তার নাম অনেকটা ঢাকা পড়েছিল।

এ পরিস্থিতিতে জেলার অন্যতম শীর্ষ এই প্রতিষ্ঠানটির নাম ঊর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক পূর্বের সংক্ষিপ্ত নামের পরিবর্তে এখন থেকে এটি সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর বৃহস্পতিবার (৩১ মার্চ) সন্ধ্যায় কিশোরগঞ্জ নিউজকে ঊর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনার বিষয়টি নিশ্চিত করে জানান, ঊর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক পূর্বের সংক্ষিপ্ত নামের পরিবর্তে এখন থেকে সবার প্রিয় এস.ভি. সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নাম হলো- সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

বিদ্যালয়ের দাপ্তরিক ফোন নাম্বারটিও পরিবর্তিত হয়েছে। নতুন নাম্বার হলো +880 2997761560.


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর