কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অবরোধের শেষ দিনেও রাজপথে ভৈরব আওয়ামী লীগ, বাস-ট্রাক চালকদের মাঝে পানি বিতরণ

 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ২ নভেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ৬:২৬ | ভৈরব 


বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা ৭২ ঘণ্টা অবরোধের শেষ দিন বৃহস্পতিবার (২ নভেম্বর)। এদিনও বিএনপি-জামায়াতের অবরোধকে প্রতিহত করতে রাজপথে ছিল আওয়ামী লীগ। আওয়ামী লীগ নেতাকর্মীদের মিছিল-স্লোগানে মুখরিত ছিল ঢাকা-সিলেট মহাসড়ক ও ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়ক।

ভৈরব উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ এর নেতৃত্বে মহাসড়কে অবস্থান নেয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এ সময় ঢাক-সিলেট মহাসড়ক ও ভৈরব-ময়মনসিংস আঞ্চলিক সড়কে চলাচলকারী বাস-ট্রাক চালকদের মাঝে পানি বিতরণ ও তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এছাড়া ঢাকা থেকে ছেড়ে আসা সিলেট, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার বাস চালকদের সাধুবাদ জানিয়ে আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগ জনবান্ধব সরকার। তাই বিএনপি-জামায়াতের অবৈধ অবরোধকে উপেক্ষা করে মহাসড়কে গাড়ি চালানোর বিষয়টি প্রশংসনীয়।

জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সড়কে সড়কে আওয়ামী লীগ নেতৃবৃন্দ পাহারায় রয়েছে। সেই সাথে রয়েছে প্রশাসনের কঠোর নজরদারী।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে ঢাকা-সিলেট মহাসড়কের উপর নির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্য দুর্জয় পাদদেশে সকাল ৬টা থেকে শান্তি সমাবেশ শুরু হয়। সকাল ১০টায় আওয়ামী লীগ নেতৃবৃন্দ অবরোধ প্রতিহত করতে মিছিল করেন।

মিছিল শেষে আওয়ামী লীগ নেতাকর্মীরা ঢাকা-সিলেট মহাসড়ক ও ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়কে যাতায়াতকারী যাত্রীবাহী বাস, পণ্য পরিবহন ট্রাকসহ ছোট বড় সকল যানবাহনের চালকের মাঝে পানির বোতল বিতরণ করেন।

এদিকে অবরোধ কর্মসূচির শেষ দিনের সকালে দূরপাল্লার গাড়ি চলাচল কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে মহাসড়কে গাড়ির চাপ বাড়ে। ভৈরব থেকে বিভিন্ন রুটের দূরপাল্লার গাড়িগুলো নিজ নিজ গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়।

এছাড়া সকালে দুইটি বিচ্ছিন্ন ঘটনার মধ্যে পৌর শহরের কমলপুর আমলাপাড়া মোড়ে বিএনপি নেতাকর্মীরা টায়ারে আগুন ধরিয়ে দেয়। পরে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও পুলিশ প্রশাসন আগুন নিভিয়ে টায়ারগুলো মহাসড়ক থেকে সরিয়ে ফেলে।

আওয়ামী লীগের শান্তি সমাবেশে নেতাকর্মীরা চালকদের উদ্দেশ্যে বলেন, বিএনপির কর্মসূচিতে আপনারা যে সাহস নিয়ে রাস্তায় গাড়ি চালাচ্ছেন এতে আমরা আপনাদের সাধুবাদ জানাই। আমাদের আওয়ামী লীগের নেতাকর্মীরা রাস্তায় রাস্তায় অবস্থান নিয়েছে। আমরা চাই সাধারণ মানুষের কথা চিন্তা করে আপনারা রাস্তায় গাড়ি বের করেন।

এই বিএনপি-জামায়াতকে প্রতিহত করতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আমরা রাস্তায় আছি আপনাদের নিরাপত্তা দিতে। দেশের ও সাধারণ মানুষের জানমালের যেন কোনো ক্ষতি না করতে পারে এর জন্য আমরা সবসময় মাঠে আছি।

শান্তি সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, ভৈরব পৌরসভার মেয়র আলহাজ্ব মো. ইফতেখার হোসেন বেনু, উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, তালাওয়াত হোসেন বাবলা, অহিদ উল্লাহ, প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের একান্ত সচিব সাখাওয়াত মোল্লা, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক এনামুল হক জাহাঙ্গীর, খলিলুর রহমান খলিল, সাংগঠনিক সম্পাদক শেফাত উল্লাহ, ভৈরব উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, সাধারণ সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা পরিষদ সদস্য আসমা আহমেদ, পৌর মহিলা আওয়ামী লীগ সভাপতি লাভলী আক্তার, সাধারণ সম্পাদক শাহিন সুলতানা, উপজেলা যুবলীগ আহ্বায়ক অলিউল ইসলাম অলি, যুগ্ম-আহ্বায়ক অরুণ আল আজাদ, ইকবাল হোসেন, আরমান উল্লাহ, পৌর যুবলীগ সভাপতি ইমরান হোসেন ইমন, সাধারণ সম্পাদক আলামিন সৈকত, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল হেকিম রায়হান, সাধারণ সম্পাদক আফজাল হোসেন জামাল, পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শামিম আহমেদ খোকন, সাধারণ সম্পাদক রাকিব রায়হান, উপজেলা ছাত্রলীগ সভাপতি আমির হামজা, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রিয়াদ প্রমুখ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর