কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অষ্টগ্রামে খুঁটি থেকে চুরি করা তিনটি বৈদ্যুতিক ট্রান্সফর্মারের মালামালসহ গ্রেপ্তার চার

 স্টাফ রিপোর্টার | ২২ মার্চ ২০২৪, শুক্রবার, ৮:৪৮ | অষ্টগ্রাম 


কিশোরগঞ্জের অষ্টগ্রামে বৈদ্যুতিক খুঁটি থেকে একটি সেচ প্রকল্পের তিনটি ট্রান্সফর্মার ‍চুরির ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সঙ্গে চুরি হওয়া তিনটি বৈদ্যুতিক ট্রান্সফর্মারের মালামাল উদ্ধার এবং চোরাই মালামাল বহনের কাজে ব্যবহৃত একটি ব্যাটারিচালিত অটোরিক্সা আটক করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে, মো. সায়েম (২২), মো. মাইনুল ইসলাম (২৬), মো. লিটন ঠাকুর (২৫) ও মো. জুয়েল মিয়া (৩৭)। তাদের মধ্যে মো. মাইনুল ইসলাম ও মো. লিটন ঠাকুর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মেহেনাজ আফরোজ ১৬৪ ধারায় তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেন।

গ্রেপ্তারকৃতদের মধ্যে মো. সায়েম জেলার ইটনা উপজেলার ইটনা সদরের পশ্চিমগ্রামের আওলাদ হোসেনের ছেলে, মো. মাইনুল ইসলাম ইটনা সদরের বড়হাটি গ্রামের মৃত সোনা উল্লাহর ছেলে, মো. লিটন ঠাকুর ইটনা সদরের নয়াহাটি গ্রামের মো. সিজিল ঠাকুরের ছেলে এবং মো. জুয়েল মিয়া কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই তেরহাসিয়া গ্রামের মো. সামসুদ্দিনের ছেলে।

অষ্টগ্রাম থানার ওসি মুহাম্মদ শফিকুল ইসলামের নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আসাদুজ্জামান, কনস্টেবল মো. জালাল উদ্দিন, কনস্টেবল মো. মতিন মিয়া এবং কনস্টেবল মো. আতিকুল ইসলাম শাওন ইটনা, কিশোরগঞ্জ সদর ও অষ্টগ্রামে বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল থেকে বিকাল পর্যন্ত টানা বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার ও চোরাই হওয়া মালামাল উদ্ধার করেন।

এর আগের দিন বুধবার (২০ মার্চ) সেহরীর সময় অষ্টগ্রাম উপজেলার কাস্তল ইউনিয়নের ভাতশালা গ্রামের বল্লা ২২ মিটার ব্রিজ এর পশ্চিম পাশ থেকে কাস্তুল ভাতশালা বৃহত্তর সেচ প্রকল্পের তিনটি বৈদ্যুতিক ট্রান্সফর্মার চুরির ঘটনা ঘটে।

পুলিশ জানায়,  কাস্তুল ভাতশালা বৃহত্তর সেচ প্রকল্পের তিনটি বৈদ্যুতিক ট্রান্সফর্মার চুরির ঘটনায় প্রকল্পের ম্যানেজার ম. সাজন উদ্দিন ভূইয়ার অভিযোগের ভিত্তিতে বুধবার অষ্টগ্রাম থানায় মামলা (নং-০৫, তারিখ-২০/০৩/২০২৩ খ্রি, ধারা-৩৭৯ পেনাল কোড) দায়ের করা হয়।

মামলা দায়েরের পর পরই চুরি হওয়া বৈদ্যুতিক ট্রান্সফর্মার তিনটি উদ্ধারসহ জড়িতদের গ্রেপ্তারের জন্য বিশেষ অভিযানে নামে অষ্টগ্রাম থানা পুলিশ।

অভিযানের এক পর্যায়ে বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল পৌনে ১০টার দিকে ইটনা উপজেলার বড়িবাড়ি ফেরিঘাট এলাকা থেকে চুরি হওয়া বৈদ্যুতিক ট্রান্সফর্মারের ৬টি তামার তারের কয়েল ও চোরাই মালামাল বহনের কাজে ব্যবহৃত একটি ব্যাটারিচালিত লাল রংয়ের অটোরিক্সা (মিশুক) সহ মো. সায়েম ও মো. মাইনুল ইসলাম ও মো. লিটন ঠাকুর নামে চোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ।

এ সময় তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ‍দুপুর সোয়া ১২টার দিকে করিমগঞ্জ উপজেলার পুরান বৌলাই বাজারে পুলিশ অভিযান পরিচালনা করে চোর চক্রের অপর সদস্য মো. জুয়েল মিয়াকে গ্রেপ্তার করে।

পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে অষ্টগ্রামের ভাতশালা গ্রামের শাহাবুদ্দিনের ভুট্টাক্ষেতের মধ্য থেকে চুরি হওয়া বৈদ্যুতিক ট্রান্সফর্মারের তিনটি খালি ট্যাংকি ঢাকনাসহ উদ্ধার করে পুলিশ।

অষ্টগ্রাম থানার ওসি মুহাম্মদ শফিকুল ইসলাম জানান, চোরচক্রের চার সদস্য গ্রেপ্তার ও ‍চুরি হওয়া তিনটি বৈদ্যুতিক ট্রান্সফর্মারের মালামাল উদ্ধারের পর আসামিদের শুক্রবার (২২ মার্চ) আদালতে পাঠানো হয়। চার আসামির মধ্যে মো. মাইনুল ইসলাম ও মো. লিটন ঠাকুর নামের দুইজন আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর