কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

 আমিনুল ইসলাম বাবুল | ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১:২৪ | তাড়াইল  


"প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ" প্রতিপাদ্যে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উপলক্ষ্যে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং বাংলাদেশ প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তরের সহযোগিতায় তাড়াইল মুক্তিযোদ্বা সরকারি কলেজ খেলার মাঠে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও ‘প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪’ বাস্তবায়ন কমিটির সভাপতি আল মামুন।

স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও ‘প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪’ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডা. নূরজাহান বেগম।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের ভেটেরিনারি সার্জন ডা. মো. আবদুল আলিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা সুমন কুমার সাহা, দামিহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ.কে মাইনুজ্জামান নবাব, তাড়াইল-সাচাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাঈম দাদ খান নওশাদ, জাওয়ার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমদাদুল হক রতন, তালজাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাহেদ ভূঞা, দিগদাইড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফ উদ্দিন আসাদ ও মের্সাস খান ট্রেডাসের্র স্বত্বাধিকারী সফল খামারি মুস্তাকিম খান প্রমুখ।

সভাপতি ইউএনও আল মামুন তাঁর সমাপনী বক্তব্যে খামারিদের উদ্দেশ্যে বলেন, আপনাদের যে কোন প্রয়োজনে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর প্রস্তুত রয়েছে। উপজেলা প্রশাসন এ বিষয়ে যথেষ্ট আন্তরিক। আমরা চাই আপনাদের আন্তরিক প্রচেষ্টায় স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রাণিসম্পদ দপ্তরের ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) অনেক দূর এগিয়ে যাবে।

এ সময় উপস্থিত ছিলেন, তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. আতাউর রহমান ভূঞা, সহকারী অধ্যাপক মো. রফিকুল ইসলাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আমিনুল ইসলাম বাবুল, তাড়াইল প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক রবীন্দ্র সরকারসহ উদ্যোক্তা, সাংবাদিক ও সুধীজন।

এ প্রদর্শনীতে ৫০ টি স্টল অংশ গ্রহন করে। প্রদর্শনী শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও ও সনদ প্রদান করা হয়।

প্রদর্শনীতে গরু, ছাগল, গাড়ল, হাঁস, মুরগী, কবুতর, ময়না, টিয়া, পোষা বিড়ালের পাশাপাশি বিভিন্ন ভেটেনারী ঔষধ কোম্পানি অংশগ্রহণ করে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর