কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় হঠাৎ অসুস্থ হয়ে সাত স্কুলছাত্রী হাসপাতালে

 রাজন সরকার, স্টাফ রিপোর্টার, পাকুন্দিয়া | ২৩ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার, ২:২৮ | পাকুন্দিয়া  


পাকুন্দিয়া বিদ্যালয়ে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে সাত স্কুলছাত্রী হাসপাতালে ভর্তি হয়েছে। হাসপাতালে ভর্তি হওয়া সাত ছাত্রীর সবাই পাকুন্দিয়া পাইলট আদর্শ মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। তারা হচ্ছে, অষ্টম শ্রেণির ছাত্রী তন্বী, সেবা, লামিয়া, ঐশি ও মিমি, নবম শ্রেণির ছাত্রী ইথেলা এবং সপ্তম শ্রেণির ছাত্রী সুমাইয়া।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া বিদ্যালয়ের প্রথম ঘন্টার ক্লাশের পর পরই এই ঘটনা ঘটে। এতে বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে ভীতি ছড়িয়ে পড়ে।

বিদ্যালয় সূত্র জানিয়েছে, সকালে বিদ্যালয়ে প্রথম ঘন্টা শেষে অষ্টম শ্রেণির ছাত্রী লামিয়া শ্রেণীকক্ষে হঠাৎ মাথা ঘুরে পড়ে যায়। তাকে দুই সহপাঠী সেবা ও তন্বী পাশের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে।

লামিয়াকে হাসপতালে ভর্তি শেষে সেবা ও তন্বী বিদ্যালয়ে ফিরে গিয়ে নিজেরাও অসুস্থ হয়ে পড়ে। পরে এই দু’জনকেও হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর অষ্টম শ্রেণির আরো দুই ছাত্রী ঐশি ও মিমি, নবম শ্রেণির ইথেলা এবং সপ্তম শ্রেণির সুমাইয়া একইভাবে অসুস্থ হয়ে পড়লে তাদেরও হাসপাতালে ভর্তি হয়।

ছাত্রীদের এমন অসুস্থতার খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আমিনুল ইসলাম হাসপাতালে ছুটে গিয়ে তাদের চিকিৎসার খোঁজখবর নেন।

এ ব্যাপারে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা, শরীফুল ইসলাম জানান, দুপুর দেড়টা পর্যন্ত সাত ছাত্রী হাসপাতালে ভর্তি হয়েছে। তাদেরকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে। এটি এক ধরনের মানসিক সংক্রমণ। তবে ছাত্রীরা আশঙ্কামুক্ত বলেও তিনি জানিয়েছেন।

কিশোরগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বলেন, চিকিৎসা বিজ্ঞানের ভাষায় এটিকে ‘ম্যাস সাইকোজেনিক ইলনেস’ বলা হয়ে থাকে। সাধারণত ঘনিষ্ঠ মেয়ে বান্ধবীদের ক্ষেত্রে এ ধরনের উপসর্গ দেখা যায়। একজনের হলে ভয়ে অন্যদের মধ্যেও এটি সংক্রমিত হতে থাকে। জেলা স্বাস্থ্য বিভাগ ছাত্রীদের চিকিৎসার সার্বক্ষণিক খোঁজ নিচ্ছে বলেও তিনি জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর