কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বিদ্যুৎকর্মী নিহত

 মো. রফিকুল হায়দার টিটু, স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ৪ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার, ৬:৪৩ | কটিয়াদী 


কটিয়াদীতে বিদ্যুৎ লাইন সম্প্রসারণের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোকারম হোসেন (২৫) নামে কে বি প্রকৌশলী প্রতিষ্ঠানের এক বিদ্যুৎকর্মী নিহত হয়েছে। নিহত মোকারম ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার বগিরপাড়া গ্রামের আব্দুল আজিজ এর ছেলে।

জানা যায়, সোমবার (৩ সেপ্টেম্বর) দুপুরে কটিয়াদী উপজেলার বনগ্রাম নোয়াপাড়া এলাকায় বিদ্যুৎ লাইন সম্প্রসারণের কাজ করার সময় সঞ্চালিত বিদ্যুতের তারে জড়িয়ে পড়েন মোকারম। কোমরে সেফটি বেল্ট বাঁধা থাকলেও বন্ধ ছিল না বিদ্যুৎ সঞ্চালন। ফলে তারের সাথে স্পর্শ লাগার সাথে সাথেই ছিটকে পড়েন। কিন্তু কোমরে সেফটি বেল্ট থাকার কারণে মাটিতে না পড়ে খুঁটিতেই ঝুলে ছিলেন। এমনভাবে ঝুলে পড়েন যে সহকর্মী এবং উপস্থিত লোকজন ধরে নিয়েছেন মোকারম হোসেন আর নেই।

লাশ নামানোর জন্য গচিহাটা পুলিশ ফাঁড়িতে খবর দেওয়া হয়। প্রায় এক ঘন্টা পর পুলিশ খুঁটির উপর থেকে তাকে নামিয়ে আনলে বুঝতে পারেন, শ্বাসপ্রশ্বাস ও হৃদকম্পন সচল রয়েছে। তৎক্ষণাৎ কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পল্লী বিদ্যুতের কটিয়াদী জোনের এজিএম মো. আব্দুছ ছবুর বলেন, সংবাদ শুনে দ্রুত ঘটনাস্থলে যাই এবং পুলিশের সহযোগিতায় আহত মোকারমকে চিকিৎসার জন্য কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করি।

পল্লী বিদ্যুতের নির্বাহী প্রকৌশলী অসিম কুমার ভৌমিক বলেন, কেবি প্রকৌশলী নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান বিদ্যুতের লাইন সম্প্রসারণের কাজ করছিল। নিয়ম বহির্ভূত কাজ বা তারা কেন শাটডাউন না করে কাজ করছিল এ ব্যাপারে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর