কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ভোরের আলো সাহিত্য আসরের নতুন কমিটি


 স্টাফ রিপোর্টার | ১ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, ৬:১৭ | সংগঠন সংবাদ 


কিশোরগঞ্জের অন্যতম সাহিত্য সংগঠন ভোরের আলো সাহিত্য আসরের নতুন কার্যকরী কমিটি গঠিত হয়েছে। শুক্রবার (১ ফেব্রুয়ারি) শহরের থানা মার্কেটের মডার্ণ ডেন্টালের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত ভোরের আলো সাহিত্য আসরের ৫৩৩তম সাহিত্যসভায় এই কমিটি গঠন করা হয়। নতুন কমিটি ঘোষণা করেন আসরের প্রধান পৃষ্টপোষক বিআরডিবি’র সাবেক পরিচালক মুক্তিযোদ্ধা মো. নিজামউদ্দিন।

২২ সদস্য বিশিষ্ট নতুন এই কমিটিতে নাট্যকার মো. আজিজুর রহমান সভাপতি, সাংবাদিক আমিনুল হক সাদী সাধারণ সম্পাদক এবং সাংবাদিক মো. ফারুকুজ্জামান সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

কমিটির অন্যন্য পদের মধ্যে সহ-সভাপতি কবি মো. মোতাহের হোসেন ও এম এ হালিম তালুকদার, সহ-সাধারণ সম্পাদক শফিক কবীর, সহ-সাংগঠনিক সম্পাদক রেহান উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলী রেজা সুমন, সহ-প্রচার সম্পাদক জহিরুল হাসান রুবেল, সাংস্কৃতিক সম্পাদক শিল্পী নিরব রিপন, সাহিত্য সম্পাদক মাহবুবুর রহমান, ধর্ম সম্পাদক আশরাফ আলী সোহান, নারী বিষয়ক সম্পাদক সূবর্ণা দেবনাথ এবং সহ-সম্পাদক শামীমা সুলতানা নির্বাচিত হয়েছেন।

কার্যকরী কমিটির সদস্যরা হলেন, মো. রেজাউল হাবীব রেজা, কবি জসিম উদ্দিন, কবি মাহফুজুর রহমান, শাহরিয়ার রশিদ অন্তর, কবি আল মোহাম্মদ মোস্তফা, কবি আল আমিন, মীর্জা মৌসুমী আক্তার ও বিউটি আক্তার।

সাহিত্যসভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপদেষ্টামণ্ডলীর সভাপতি মো. আবুল বাহার।

সংগঠনের প্রতিষ্ঠাতা মো. রেজাউল হাবীব রেজার পরিচালনায় উপদেষ্টামণ্ডলীদের মধ্যে বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা মোহাম্মদ হাফিজুর রহমান ভুইয়া, উপদেষ্টা মো. শফিউল আলম, লায়ন এসএম জাহাঙ্গীর আলম, সমন্বয়কারী প্রভাষক মোবারক হোসেন খান, সত্তর দশকের কবি আশুতোষ ভৌমিক, উপন্যাসিক শহিদুলইসলামভুইয়া, শিল্পী মো. সফিকুল ইসলাম, রফিকুল ইসলাম পাঠান, শিল্পী আহমেদ রাজু প্রমুখ।

আসরে উপস্থিত কবি-সাহিত্যিকগণ তাদের স্বরচিত লিখা পাঠ করেন এবং শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

এছাড়া আসরের নতুন কমিটির সকলের সুুস্থতা কামনা, ভাষাশহীদ ও একাত্তরের বীরশহীদ এবং আসরের প্রয়াত সদস্যদের বিদেহী আতœার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর