kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কুড়িখাই মেলায় আকর্ষণীয় মাছের সমারোহ, ক্রেতা-দর্শকের ভীড়


 মো. রফিকুল হায়দার টিটু, স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ১৪ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার, ৫:৩৪ | কটিয়াদী 


বার আউলিয়ার অন্যতম হযরত শাহ সামসুদ্দিন আওলিয়া সুলতান বুখারী (র.) এর ওরস উপলক্ষে কটিয়াদী উপজেলার কুড়িখাই মেলার সবচেয়ে বড় আকর্ষণ মাছের হাট। মেলার বিশাল এলাকাজুড়ে বসেছে এই মাছের হাট। সোমবার থেকে সপ্তাহব্যাপী এই কুড়িখাই মেলা শুরু হয়েছে।

মেলায় গিয়ে দেখা যায়, মেলার মাছের হাটে বোয়াল, চিতল, আইড়, রুই, কাতল, সিলভার কার্পস, পাঙ্গাস, মাসুল, বাঘাইরসহ নানা ধরণের মাছের ৪ শতাধিক দোকান বসেছে। ৮ থেকে ৩০ কেজি ওজনের বিশাল বিশাল মাছ মেলায় ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করেছে।

২৬ কেজি একটি বোয়াল মাছের দাম হাঁকা হয়েছে ৪৩ হাজার টাকা। বিক্রি হয়েছে ২৫ হাজার টাকা। চিতল ও আইড় মাছের দাম উঠেছে ১৫-২০ হাজার টাকা।

মাছ বিক্রেতারা জানান, কিশোরগঞ্জ, নেত্রকোনা ও সুনামগঞ্জের হাওর ও নদী থেকে এক সপ্তাহ পূর্ব থেকে এসব মাছ সংগ্রহ করে মেলায় বিক্রির জন্য নিয়ে আসা হয়েছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে ধনাঢ্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের লোকজন এই মেলা থেকে মাছ কিনে নিয়ে যান। ক্রেতাদের পাশাপাশি মেলায় হাজারো মানুষ যান মাছ দেখতে।

এলাকায় প্রবাদ আছে যে, এই মেলার মাছ খেলে সকল বালা মুসিবত দূর হয়। এছাড়া মেলার পাঁচ কিলোমিটারের মধ্যে প্রতিবাড়িতে মেলা উপলক্ষে নতুন জামাই ও আত্মীয় স্বজনদের দাওয়াতের রীতি রয়েছে।

খাদেম সন্তান শাহ বাবুল বলেন, আগামী রবিবার পর্যন্ত পুরো মেলা চলবে। তবে কাঠের আসবাবপত্রের দোকানপাট ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত থাকবে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ