কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তানিয়া হত্যার প্রতিবাদে উত্তাল কটিয়াদী


 মো. রফিকুল হায়দার টিটু, স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ১০ মে ২০১৯, শুক্রবার, ৭:৪৪ | কটিয়াদী 


বাজিতপুরে স্বর্ণলতা পরিবহনের চলন্ত বাসে কটিয়াদীর মেয়ে ইবনে সিনা হাসপাতালের নার্স শাহিনুর আক্তার তানিয়া (২৪) কে গণধর্ষণ শেষে হত্যায় কিশোরগঞ্জে প্রতিবাদ অব্যাহত রয়েছে। শুক্রবার (১০ মে) সকালে কটিয়াদী বাসস্ট্যান্ড এলাকায় কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় মিছিল-স্লোগানে উত্তাল হয়ে ওঠে বাসস্ট্যান্ড এলাকা।

কটিয়াদী রক্তদান সমিতির আয়োজনে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী এই কর্মসূচিতে কটিয়াদী  রক্তদান সমিতি, সচেতন নারী সমাজ, সেবিকা ঐক্য পরিষদ, রেনেসাঁ ডায়াগনষ্টিক সেন্টার, কুমরী অগ্নিবীনা যুব সংঘ, উপজেলা কমিউনিস্ট পার্টি, যুগান্তর স্বজন সমাবেশ, সমকাল সুহৃদ সমাবেশ, প্রথম আলো বন্ধুসভা, উপজেলা ছাত্রলীগ, কটিয়াদী প্রবাহ, নাগরিক কমিটি, সবুজ বাংলা যুব সংঘ, উপজেলা ছাত্রদল বিভিন্ন সংগঠনের লোকজন অংশ নেন।

কর্মসূচি চলাকালে ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে প্রায় এক ঘন্টা যান চলাচল বন্ধ থাকে।

কটিয়াদী রক্তদান সমিতির সমন্বয়ক বদরুল আলম নাঈমের সঞ্চালনায় কর্মসূচিতে কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি পিপি শাহ আজিজুল হক, কটিয়াদী উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহাব আইন উদ্দিন, জেলা সিপিবি সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক আব্দুর রহমান রুমী, উপজেলা আওয়ামী লীগ নেতা ডা. মোস্তাকুর রহমান, উপজেলা আওয়ামী লীগ নেত্রী তানিয়া সুলতানা হ্যাপী, অধ্যক্ষ ফজলুল হক জোয়ারদার আলমগীর, প্রধান শিক্ষক নজরুল ইসলাম ফকির, সাংবাদিক রফিকুল হায়দার টিটু, সারোয়ার হোসেন শাহীন, শিক্ষক মাহাবুবুর রহমান, নিহত তানিয়ার ভাই কফিল উদ্দিন সুমন, ছাত্রলীগ নেতা এনামুল হক বাবু প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা নারকীয় এই হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তিসহ নয় দফা দাবি জানান। ঘাতকদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে আগামী সোমবার উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান ও নাগরিক কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এদিকে কটিয়াদী দরগাহ জামে মসজিদে জুম্মার নামাজের পর এ বর্বর ঘটনায় প্রকৃত অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়ে শোক সন্তপ্ত পরিবারের জন্য বিশেষ দোয়া করা হয়। এছাড়া প্রশাসন যেন সততা নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে প্রকৃত আসামিদের আইনের আওতায় এনে শাস্তি প্রদান নিশ্চিত করে সেই আহবান জানানো হয়।

উল্লেখ্য, প্রথম রোজার দিন ঢাকা থেকে স্বর্ণলতা বাসে বাড়ি আসার পথে রাতে বাজিতপুর উপজেলার পিরিজপুর জামতলী এলাকায় গণধর্ষণের পর শাহিনুর আক্তার তানিয়াকে ধর্ষণ শেষে হত্যা করা হয়। তানিয়া কটিয়াদী উপজেলার লোহাজুরী ইউনিয়নের বাহেরচর গ্রামের গিয়াস উদ্দিনের মেয়ে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর