কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মানুষের হৃদয় স্পর্শ করেছে কিশোরগঞ্জ নিউজ


 ড. মাহফুজ পারভেজ, উপদেষ্টা সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ৩১ মে ২০১৯, শুক্রবার, ৯:৪৪ | বর্ষপূর্তি উৎসব 


কিশোরগঞ্জের প্রথম অনলাইন নিউজ পোর্টালের জন্ম হয়েছিল বিরাট আশাবাদ, সম্ভাবনা ও বৈপ্লবিক সাহসের চ্যালেঞ্জিং পথে। দুই বছর পেরিয়ে দ্বিতীয় বর্ষ পূতিতে চ্যালেঞ্জ মোকাবেলা করেই সাফল্যজনক কার্যক্রমের মাধ্যমে বিজয়ীর মতো মানুষের হৃদয় স্পর্শ করেছে কিশোরগঞ্জ নিউজ।

একটি মফঃস্বল শহরের শ্লথ সমাজে বছরের প্রতিটি দিনের চব্বিশ ঘণ্টা চলমান একটি নিউজ পোর্টাল চালু করার বিষয়টি ছিল দুঃসাহসিক। তরুণ ও সাহসী সাংবাদিক আশরাফুল ইসলাম সে চ্যালেঞ্জ ও সাহসকে ভয় না পেয়ে এগিয়ে এসেছিলেন। লেখক ও সাংবাদিকের অভাব, বিজ্ঞাপন ও পৃষ্ঠপোষকতার আকাল ইত্যাদি বস্তু ও মানবসম্পদ বিষয়ক সীমাবদ্ধতাকে মনে রেখেই আশরাফুল ইসলাম পোর্টালের প্রতিষ্ঠায় উদ্যোমী হন। কঠোর পরিশ্রম, নিত্য নতুন আইডিয়া ও রচনাশৈলীর কৃতিত্বে তিনি সফল হয়েছে সবচেয়ে দ্রুত ও সবচেয়ে বিশিষ্টভাবে সংবাদ পরিবেশনার ক্ষেত্রে।

শুধু সংবাদই নয়, কিশোরগঞ্জ নিউজ বিঘোষিত নীতিতে পরিণত হয়েছে কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালায়। প্রাচীন ও ঐতিহ্যবাহী কিশোরগঞ্জের মানব ও সমাজ জীবনের প্রতিটি ক্ষেত্র স্পর্শ করেছে কিশোরগঞ্জ নিউজ। ফিচার, সরেজমিন, ইনডেপথ, ইন্টারভিউ, মতামত, রিসার্চ ইত্যাদি আঙিকে তুলে এনেছেন হাওর থেকে শহর পর্যন্ত প্রসারিত কিশোরগঞ্জের অপরূপ সৌন্দর্য ও বিভা।

কিশোরগঞ্জের প্রথম পোর্টালের পাশাপাশি শ্রেষ্ঠ সংবাদমাধ্যমে নিজেকে রূপান্তিত করতে কিশোরগঞ্জ নিউজ পাড়ি দিয়েছে অর্জনের দীর্ঘ পথ। পথ দেখিয়েছে আরো অনেক পোর্টালকে। পথিকৃতের মতো নিজেকে জাগরুক রেখেছে সর্বক্ষণ। কিশোরগঞ্জের সংবাদপ্রবাহের মূলকেন্দ্রে পরিণত করেছে নিজেকে।

মাত্র দুই বছরের সময়কালে বস্তুনিষ্ঠতা, দ্রুততা, বর্ণময়তায় অগ্রণীর আসনে উত্তীর্ণ হওয়া খুবই কঠিন কাজ ছিল। কিশোরগঞ্জ নিউজ কঠিন পরিশ্রম ও মেধার স্বাক্ষর রেখেই এ সাফল্য করতলগত করেছে। বাংলাদেশের চলমান অনলাইন বিপ্লবের মধ্যে নিজের জন্য একটি দৃঢ় জায়গা আদায় করে নিতে পেরেছে কিশোরগঞ্জ নিউজ। প্রতিষ্ঠাতা-প্রধান সম্পাদক আশরাফুল ইসলামের অক্লান্ত পরিশ্রম ও কুশলী-দক্ষতায় অত্যল্প সময়ের মধ্যে কিশোরগঞ্জ নিউজ এর অর্জন ও সাফল্য সত্যিই অভাবনীয়।

অভিজ্ঞতা ও অর্জনের পথ বেয়ে আগামীর দিনগুলোতে কিশোরগঞ্জ নিউজ এ জনপদের মাটি ও মানুষের প্রধানতম কণ্ঠস্বর হয়েই নিজেকে এগিয়ে নেবে। কিশোরগঞ্জের সমাজ ও সংস্কৃতির একনিষ্ঠ মুখপত্র রূপে কিশোরগঞ্জ নিউজের দীপ্ত অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলেই আমরা দৃঢ়তার সঙ্গে বিশ্বাস করি।

আমরা আশা করি, কিশোরগঞ্জের প্রথম পোর্টাল হিসাবে এই নিউজহাউস ইতিহাসের স্বর্ণালী অংশে পরিণত হবে। প্রতিষ্ঠাতা-প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম স্বকীয় কর্ম, মেধা, পরিশ্রম, দক্ষতা ও সততার নিরিখে কিশোরগঞ্জের সাংবাদিকতার উজ্জ্বল মুখচ্ছবিতে উদ্ভাসিত হবেন।

(ড. মাহফুজ পারভেজ, বিশিষ্ট লেখক ও রাষ্ট্রবিজ্ঞানী। কিশোরগঞ্জের এই কৃতি ও মেধাবী সন্তান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র প্রফেসর, বার্তা২৪.কম-এর কন্ট্রিবিউটিং এডিটর।)




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর