কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের সীমানা পেরিয়ে বৈশ্বিক পরিমণ্ডলে জায়গা করে নিয়েছে কিশোরগঞ্জ নিউজ

 শাহ্ ইসকান্দার আলী স্বপন | ৩ জুন ২০২১, বৃহস্পতিবার, ৪:১১ | বর্ষপূর্তি উৎসব 


কিশোরগঞ্জ নিউজ চার বছর অতিক্রম করে ৫ম বর্ষে পদার্পন উদযাপন করেছে। এটি নিঃসন্দেহে অনলাইন এই নিউজ পোর্টালটির জন্য একটি মাইলফলক। প্রতিষ্ঠা বার্ষিকীতে কিশোরগঞ্জ নিউজ, কিশোরগঞ্জ নিউজের প্রধান সম্পাদক জনাব আশরাফুল ইসলাম, সাংবাদিকসহ সকল কর্মকর্তা-কর্মচারীদের অভিনন্দন জানাচ্ছি। আমি মনে করি, অনলাইন এই নিউজ পোর্টালটি কিশোরগঞ্জের সীমানা অতিক্রম করে ইতোমধ্যে সারাদেশ তথা বৈশ্বিক পরিমণ্ডলে এর জায়গা করে নিয়েছে।

আমি কিশোরগঞ্জ নিউজ এর একজন নিয়মিত লেখক। কিশোরগঞ্জ নিউজের প্রকাশিত আমার দুটো লেখার একটি ২৫শে মার্চ কালো রাতে পাকিস্তানি হানাদার বাহিনী কর্তৃক শহীদ বুদ্ধিজীবীদের ছবি সংকলনের ইতিহাস সম্পর্কিত ও অপরটি আমার বাবা অবৈতনিক আনসার বাহিনীর অন্যতম প্রতিষ্ঠাতা, মুক্তিযুদ্ধের সংগঠক এবং দেশের অভ্যন্তরে কিশোরগঞ্জ সদর ঐতিহ্যবাহী অষ্টবর্গ গ্রামে মুক্তিযুদ্ধের প্রথম আশ্রয়শিবিরের প্রতিষ্ঠাতা “বাবা শাহ্ মাহতাব আলীর স্মৃতি ও আমার গেরিলাবেলা” ভারতের কোলকাতা কেন্দ্রিক বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা বাঙালীর নিজস্ব মঞ্চ “বাঙলা ওয়ার্ল্ডওয়াইড” এ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ঐতিহাসিক সমাপন উপলক্ষ্যে প্রকাশিত “সংগ্রাম, সিদ্ধি ও মুক্তি” সংকলনের অনলাইন এবং মুদ্রিত প্রকাশিত হয়েছে। এজন্য কিশোরগঞ্জ নিউজকে অসংখ্য ধন্যবাদ।

গ্রন্থটির প্রকাশনা পরিষদের সভাপতি রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপচার্য অধ্যাপক পবিত্র সরকার। সম্পাদক স্নেহাশিষ সূর। গ্রন্থটিতে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধকালীন স্মৃতি মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার পরিবার এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে অনেক অজানা তথ্য সন্নিবেশিত হয়েছে। গ্রন্থটি সংগ্রহ করার জন্য সবাইকে অনুরোধ করছি।

অনলাইনে www.banglaworldwide.com লিংকে “সংগ্রাম, সিদ্ধি ও মুক্তি” গ্রন্থটি পড়ার সুযোগ রয়েছে।

কিশোরগঞ্জ নিউজ সাহিত্য কিংবা বার্তা প্রকাশনা ছাড়াও সামাজিক ও মানবিক কার্যক্রমে সর্বদা নিয়োজিত। ২০১৭ সালে মাননীয় প্রধানমন্ত্রীর ইচ্ছা অনুযায়ী জিওর্দানো বাংলাদেশ সর্বপ্রথম কিশোরগঞ্জ সদর, লক্ষ্মীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে টিফিন বক্স সহ মিড-ডে-মিল চালু করে।

২০২০ সালের মার্চ মাসের শুরুতেই কোভিড-১৯ সচেতনতামূলক মানবিক কার্যক্রমে ১ম বেসরকারি প্রতিষ্ঠান হিসাবে জিওর্দানো বাংলাদেশ এর অংশগ্রহণ ঢাকা কিশোরগঞ্জ সহ দেশের বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব সর্ম্পকে জনসচেতনতা সৃষ্টি এবং বিনামূল্যে সেনিটাইজেশন সামগ্রী বিতরণ সংক্রান্ত খবরাদি ব্যাপক প্রচার করে প্রোগ্রামটি সফল করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে কিশোরগঞ্জ নিউজ।

বাংলাদেশ সৃষ্টি, গণমানুষের জন্য রাজনীতিতে নতুন ধারার প্রবর্তন, জনকল্যাণ ও উন্নয়ন, সংসদ ও রাষ্ট্রের কাঠামোপূর্ণ গঠনসহ বাংলাদেশ রাষ্ট্রের উন্নয়নের অভিভাবক মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মহোদয়, মমতাময়ী ভাটিমাতা মিসেস রাশিদা খানম, মুক্তিযুদ্ধের সংগঠক ডা. এ.এ.মাজহারুল হক, শাহ্ মাহতাব আলী সহ বরেণ্য ব্যক্তিদের জীবন কর্ম প্রকাশনার মাধ্যমে কিশোরগঞ্জ নিউজ নতুন প্রজন্মকে সহিংসতা পরিহার করে সমাজ উন্নয়নে সততা, নৈতিকতা ও আদর্শের ইতিবাচক ধারায় সংম্পৃক্ত করেছে।

পবিত্র মাহে রমজান ও রমজান পূর্ব সময়ে স্বার্থান্বেষীচক্র যখন ধর্মীয় উন্মাদনা সৃষ্টির মাধ্যমে রাষ্ট্রে অস্থিরতা সৃষ্টি করছিলো ঠিক তখনি কিশোরগঞ্জ নিউজ মাজহারুন-নূর ফাউন্ডেশন ও শাহ্ মাহতাব আলী ফাউন্ডেশন আয়োজিত আলোকিত রমজান নামে হামদ-নাত-ক্বেরাত প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হয়ে প্রতিযোগিদের অংশগ্রহণের ভিডিওচিত্র ব্যাপক প্রচার করে দেশব্যাপী ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় অনুভূতিকে শানিত করে আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ (স.) নির্দেশিত পথে কোরআন-হাদিসের আলোকে পবিত্র মাহে রমজানের আনুষ্ঠানিকতা ও ধর্মীয় ভাব গাম্ভীর্য সৃষ্টিতে ভূমিকা রাখে।

উল্লেখ্য এই অনুষ্ঠানে সারাদেশ থেকে চারশ’র অধিক প্রতিযোগী অংশ নেন, যাদের মাঝে একটি অনুষ্ঠানের মাধ্যমে করোনা প্রকোপ কমে যাওয়ার পর পুরস্কার বিতরণ করা হবে।

মাজহারুন-নূর ফাউন্ডেশন ও শাহ্ মাহতাব আলী ফাউন্ডেশন আয়োজিত রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. মাহ্ফুজ পারভেজ রচিত কোরআন-হাদিসের আলোকে রমজান শীর্ষক বইখানা মাহে রমজানের শুরুতে কিশোরগঞ্জ নিউজ অনুষ্ঠানের মাধ্যমে শত বিশিষ্ট ব্যক্তিদের হাতে তুলে দেয় এবং আরজত আতরজান উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিতরণ করা হয়। যাতে সমাজকর্মী ও শিক্ষক মোছা. লুৎফুন্নেছা চিনু সহ কিশোরগঞ্জ নিউজের কর্মকর্তা ও কর্মচারীদের ভূমিকা রয়েছে।

স্বাধীন বাংলাদেশ, দেশের সার্বভৌমত্ব, উন্নয়ন, রাষ্ট্রে বসবাসকারী নাগরিকের অধিকার কর্তব্য সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে সংবাদপত্র ভূমিকা রাখে। কিশোরগঞ্জ নিউজের সাংবাদিক ও সংবাদকর্মীগণ এ ব্যাপারে যথেষ্ট ভূমিকা রাখছেন।

আমি কিশোরগঞ্জ নিউজের প্রধান সম্পাদক জনাব আশরাফুল ইসলাম সহ সকল কর্মকর্তা, কর্মচারী, সাংবাদিকদের কিশোরগঞ্জ নিউজের ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে আবারও অভিনন্দন জানাচ্ছি। প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে মাজহারুন-নূর ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ড. মাহফুজ পারভেজ অসুস্থতার জন্য উপস্থিত হতে পারেননি, তার পক্ষ থেকে কিশোরগঞ্জ নিউজকে প্রতিষ্ঠা বার্ষিকীর অভিনন্দন জানাচ্ছি।

সকলকে শাহ্ মাহতাব আলী ফাউন্ডেশনের মূল উদ্দেশ্য সততা, নৈতিকতা ও মানবিক মূল্যবোধ সম্পন্ন পরোপকারী সমাজ গঠনে অংশগ্রহণের আহ্বান জানাই।

# শাহ্ ইসকান্দার আলী স্বপন, চেয়ারম্যান, শাহ্ মাহতাব আলী ফাউন্ডেশন এবং সি.ই.ও, জিওর্দানো বাংলাদেশ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর