কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নান্দাইলে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও কেরাত সম্মেলন


 মাহমুদুল হাসান | ২২ ফেব্রুয়ারি ২০১৮, বৃহস্পতিবার, ৫:৩০ | ইসলাম 


আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনায় বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড (বেফাক) এর নান্দাইল উপজেলা শাখার উদ্যোগে ইউনুসিয়া ইশায়াতুল উলুম তালতলা মাদরাসায় আয়োজিত দিনব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতা ও কেরাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১শে ফেব্রুয়ারি) সকাল ৭টা শুরু হয়ে ক্রমান্বয়ে রাত ১০ ঘটিকা পর্যন্ত এই প্রতিযোগিতার কার্যক্রম চলে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদি মসজিদের খতিব ও বেফাকের কেন্দ্রীয় সহ-সভাপতি, আল জামিয়াতুল ইমদাদিয়ার মহাপরিচালক মাওলানা আযহার আলী আনোয়ার শাহ ।

প্রতিযোগিতা  ও কেরাত সম্মেলনে প্রথম পুরস্কার হিসবে পবিত্র ওমরা হজ করার সুযোগ লাভ করেছে মোমেনশাহী সদরে অবস্থিত তালিমুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র যোবায়ের আহমদ।

এছাড়াও পাঁচ, দশ, বিশ ও ত্রিশ পারা গ্রুপের সেরা দশজন প্রতিযোগীর জন্য ছিল লক্ষাধিক টাকার আকর্ষণীয় পুরস্কার। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীর ছিল একটি করে সুদৃশ্য মগ ও আকর্ষনীয় চাবির রিং।

নান্দাইল ইউনুসিয়া ইশায়াতুল উলুম তালতলা মাদরাসার নাজেমে তালিমাত মাওলানা ওলিউল্লাহ জানান, প্রতিযোগিতার বিভিন্ন বিভাগে প্রায় সাড়ে নয়শ’ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছেন। দক্ষ হাফেজদের সমন্বয়ে একটি বিচারক প্যানেল গঠন করে সুক্ষ বিচারের মাধ্যমে সেরা প্রতিযোগী বাছাই করে প্রতিযোগিতার কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। এতে প্রধান ভূমিকা পালন করেছেন কিশোরগঞ্জের আল জামিয়াতুল ইমদাদিয়ার মুহাদ্দিস মাওলানা শোয়াইব বিন আব্দুর রউফ।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর