কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে আরো ৫১ জনকে মানবিক সহায়তা দিলো সমকাল সুহৃদ সমাবেশ

 স্টাফ রিপোর্টার | ২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার, ৪:১১ | সংগঠন সংবাদ 


কয়েকদিন ধরে কাম-কাজের সমস্যা। ডর-ভয়ের মধ্যে বাইরে গিয়া কাজ করা যায় না। আমরা কইতে পারি না, আবার নিতেও পারি না। কিন্তু ঘরে খাওন নাই।

কিশোরগঞ্জ সমকাল সুহৃদ সমাবেশের ব্যবস্থাপনায় পণ্য-সহায়তা পেয়ে নিম্নবিত্ত নারীরা বোরকা-হিজাব পড়ে মুখ ঢেকে সাহায্য নিয়ে এভাবেই তাদের অনুভূতি ব্যক্ত করেন।

তারা জানান, স্বামীরা আসতে লজ্জাবোধ করায় তারা বোরকা-হিজাব পড়ে পণ্য সহায়তা নিতে এসেছেন। কারণ ঘরে পোলা-পাইনের মুখে দিকে তাকিয়ে খাওনের ব্যবস্থা হওয়ায় তারা স্বস্তি পেয়েছেন।

সদরের বৌলাই গ্রামের দিন এনে দিন খাওয়া দরিদ্র পত্রিকা বিত্রেতা জাহেদ মিয়া (৩৫) জানান, তার স্ত্রী বাসা-বাড়িতে গৃহকর্মীর কাজ করতেন। কিন্তু বাসা-বাড়ির লোকজন করোনা ভাইরাসের আতঙ্কে বাসায় আসতে মানা করে দিয়েছেন।

এরপরই পরিবারে দুর্দিন নেমে আসে। খাবারের সংকটে পড়েন। জাহেদ মিয়ার মতো অন্তত ২০ জন একই কথা বলেন।

তারা আরও জানান, বর্তমানে দেশে অঘোষিত লকডাউন চলমান থাকায় তাদের রোজগার নেই বললেই চলে।  ফলে গত প্রায় ১০ দিন যাবত কর্মহীন অবস্থায় ঘরে খাদ্য সংকটে দিন কাটাচ্ছেন।

এই অবস্থায় বৃহস্পতিবার (২ এপ্রিল) সমকাল সুহৃদের এক প্যাকেট খাদ্য সহায়তা পেয়ে তাদের চোখে-মুখে পরম প্রাপ্তির আনন্দ ঝিলিক দিয়ে ওঠে।  প্যাকেটে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ডাল, পেঁয়াজ, সাবান ও মাস্ক  নিয়ে তারা আনন্দে বাড়ি ফেরেন।

দুপুরে কিশোরগঞ্জ কালীবাড়ি মার্কেটের সমকাল কিশোরগঞ্জ অফিসের দোতালা ও তৃতীয় তলায় কিশোরগঞ্জ সমকাল সুহৃদ সমাবেশ পত্রিকা বিক্রেতা, নিম্নবিত্ত ও কর্মহীন দরিদ্রদের মধ্যে এই খাদ্য-সহায়তা প্রদান করে।

এ সময় উপস্থিত ছিলেন ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজী বিভাগের প্রধান বদরুল হুদা সোহেল, জেলা পরিষদের সদস্য নারীনেত্রী ফৌজিয়া জলিল ন্যান্সি, সমকাল সুহৃদ সমাবেশের সাধারণ সম্পাদক আসলামুল হক আসলাম প্রমুখ।

এ সময় তারা বক্তব্য রাখতে গিয়ে বলেন, সারা বিশ্ব আজ ভয়াবহ বিপর্যয়ের মুখোমুখি। বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের সরকার এই বিপর্যয় কাটিয়ে ওঠার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাই আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে হত-দরিদ্র জনগণকে খাদ্য সহায়তা দিতে হবে।

তারা উপস্থিত সুবিধাভোগীদের আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দেন।

সমকাল কিশোরগঞ্জের স্টাফ রিপোর্টার সাইফুল হক মোল্লা দুলু খাদ্য-সহায়তা অনুষ্ঠানে বলেন, গত ৩১ মার্চ প্রথম পর্যায়ে  খাদ্য সহায়তা দিয়েছি। আজ (বৃহস্পতিবার, ২ এপ্রিল) দ্বিতীয় সহায়তা কর্মসূচি বাস্তবায়ন করেছি।

কিশোরগঞ্জ সুহৃদ সমাবেশ আজ (২ এপ্রিল) আরও ৫১ জনকে খাদ্য সহায়তা দিয়েছে। প্রতি সপ্তাহে একদিন হত-দরিদ্রদের খাদ্য ও করোনা প্রতিরোধ সরঞ্জাম সহায়তা দেওয়া হবে।

এইভাবে একদিন পর পর মোট ৫০০ জন দরিদ্র ও কর্মহীন অসহায় মানুষদের মধ্যে খাদ্য সহায়তা অব্যাহত থাকবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর