কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় বঙ্গবন্ধুর ভাষণ উৎসব ও প্রতিযোগিতা

 রাজন সরকার, স্টাফ রিপোর্টার, পাকুন্দিয়া | ৩১ মার্চ ২০১৮, শনিবার, ১১:৩৮ | পাকুন্দিয়া  


‘বঙ্গবন্ধুর কালজয়ী ভাষণ, হৃদয়ে হউক আসন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পাকুন্দিয়ায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উৎসব ও ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর ভাষণের চেতনায় উদ্বুদ্ধ করতে শনিবার দিনব্যাপী পাকুন্দিয়া প্রেসক্লাব প্রাঙ্গণে এই উৎসব ও ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির আয়োজন করে পিপুল ডেভেলাপমেন্ট প্রসেস (পিডিপি) ও পাকুন্দিয়া প্রেসক্লাব।

দুপুর ১টায় অনুষ্ঠানের প্রথম অধিবেশনে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ এর ওপর প্রতিযোগিতায় অংশ নেয়।

অনুষ্ঠানটি উদ্বোধন করেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট মো. মোখলেছুর রহমান বাদল।

পাকুন্দিয়া প্রেসক্লাবের সভাপতি এমএ রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম রেনু, প্রেসকাবের সাধারণ সম্পাদক খন্দকার আছাদুজ্জামান, পিডিপি’র চেয়ারম্যান আনম তানভীর হায়দার ভূঞা, আনন্দ মটরস এর সত্ত্বাধিকারী মো. আমির উদ্দিন প্রমুখ।

পরে বিকাল সাড়ে ৪টায় দ্বিতীয় অধিবেশনে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান।

জেলা কৃষকলীগের সভাপতি আহমেদ উল্লাহর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন, পাকুন্দিয়া পৌরসভার সাবেক কাউন্সিলর নজরুল ইসলাম আকন্দ, মঠখোলা হাজী জাফর আলী কলেজের প্রভাষক তরীকুল হাসান শাহীন, কেন্দ্রিয় ছাত্রলীগের সদস্য শহীদুল ইসলাম রমজান, ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগের সদস্য জাহাঙ্গীর আলম বাদশা, জেলা ছাত্রলীগের সহসভাপতি সোহেল রানা, তারেক হাসনাত তারেক, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ ফয়সাল প্রমুখ।

পরে অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে সনদপত্র ও পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন, কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আবু খালেদ পাঠান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডিসপ্লে অফিসার মো. আবদুল কাইয়ূম ও মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কাশেম।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর