কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় শিক্ষক সমিতির সম্মেলন অনুষ্ঠিত

 মো. তরীকুল হাসান, পাকুন্দিয়া | ২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ৫:৩৬ | পাকুন্দিয়া  


‘বঙ্গবন্ধুর স্বপ্ন-দর্শন, মুজিববর্ষে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ’ এই প্রতিপাদ্যকে কে সামনে রেখে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) এর উপজেলা সম্মেলন ২০২০ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২০ সেপ্টেম্বর) দিনব্যাপী পাকুন্দিয়া আদর্শ মহিলা কলেজ মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে কালিয়াচাপড়া চিনিকল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন তরুন-কে সভাপতি ও হোসেন্দী আদর্শ ডিগ্রী কলেজের এর প্রভাষক মনিরুল আলমকে সাধারণ সম্পাদক ও পাকুন্দিয়া মহিলা কলেজ এর প্রভাষক তেীফিকুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

সম্মেলনের প্রথম পর্বে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) কিশোরগঞ্জ জেলা কমিটির সভাপতি ও আলহাজ্ব সামছুদ্দিন ভূঞা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমাইয়া আক্তার রুনা।

জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক প্রভাষক তরীকুল হাসান শাহীনের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, পাকুন্দিয়া আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক জামাল, উপাধ্যক্ষ আহসানুল হক লিটন, জেলা কমিটির সাধারণ সম্পাদক আদমপুর দেওয়ান আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, মঙ্গলবাড়িয়া কামিল মাদ্রাসার প্রভাষক ইয়াছিন আলী, হোসেন্দী ডিগ্রী কলেজের প্রভাষক রেজাউল করিম, পাকুন্দিয়া আদর্শ মহিলা কলেজের প্রভাষক মো. আছাদুজ্জামান, চরকাওনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, হোসেন্দী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শাহ আমানুল্লাহ প্রমুখ।

সম্মেলনে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে শিক্ষাব্যবস্থা জাতীয়করণের ঘোষণা দাবি করে বক্তারা বক্তব্য রাখেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর