কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে শনিবার চক্ষুশিবিরের আয়োজন করেছে আনোয়ার শাহ্ ফাউন্ডেশন

 স্টাফ রিপোর্টার | ৩০ অক্টোবর ২০২০, শুক্রবার, ৬:৫৬ | সংগঠন সংবাদ 


চোখের রোগে আক্রান্ত গরীব, দুস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা ও ছানি অপারেশনের জন্য কিশোরগঞ্জে চক্ষুশিবিরের আয়োজন করেছে আল্লামা আযহার আলী আনোয়ার শাহ্ রহ. ফাউন্ডেশন।

শনিবার (৩১ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কিশোরগঞ্জ শহরের শোলাকিয়া এলাকায় অবস্থিত শতবর্ষী আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে এই ফ্রি চক্ষুশিবির অনুষ্ঠিত হবে।

চোখের চিকিৎসা সেবা দিতে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক (চক্ষু) ডা. আব্দুল কাদিরের নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসক দল সকাল থেকেই চক্ষুশিবিরে উপস্থিত থাকবেন।

বিনামূল্যে সেবা নিতে-আসা রোগীদের মধ্য থেকে ছানি অপারেশনের জন্য রোগী বাছাই করা হবে। বাছাইকৃত রোগীদের সম্পূর্ণ বিনামূল্যে ছানি অপারেশন করা হবে।

চোখের অপারেশনের জন্য যেসব রোগীদের নির্বাচন করা হবে তাদের সকলকে সম্পূর্ণ বিনামূল্যে অপারেশন ও ঔষধ সরবরাহের পাশাপাশি ফ্রি থাকা-খাওয়ার ব্যবস্থাও করা হবে। তবে রোগীদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি নিয়ে আসতে হবে।

বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও ছানি অপারেশনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান ও প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আ.ন.ম নৌশাদ খান উপস্থিত থাকবেন।

আল্লামা আযহার আলী আনোয়ার শাহ্ রহ. ফাউন্ডেশন করোনায় মৃতদের দাফন-কাফনসহ বিভিন্ন মানবিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এরই অংশ হিসেবে গরীব, দুস্থ ও অসহায় জনগোষ্ঠীর অন্ধত্ব নিবারণের প্রয়াস হিসেবে ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও ছানি অপারেশনের আয়োজন করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর