কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নেত্রকোনায় বজ্রপাতে ৭ জন নিহত, আহত ৩

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ১৮ মে ২০২১, মঙ্গলবার, ৬:৩১ | নেত্রকোনা 


নেত্রকোনা জেলার কেন্দুয়া, মদন ও খালিয়াজুরী উপজেলায় পৃথক বজ্রপাতে ৭ জন নিহত হয়েছেন। এছাড়া আরো তিনজন আহত হয়েছেন। নিহতদের মধ্যে খানিয়াজুরী উপজেলায় ৩জন, কেন্দুয়া উপজেলায় ২জন ও মদন উপজেলায় ২ জন রয়েছেন।

মঙ্গলবার (১৮ মে) দুপুর ২টা থেকে সাড়ে ৩টার মধ্যে বজ্রপাতে এসব হতাহতের ঘটনা ঘটে।

কেন্দুয়া উপজেলার নিহত দুইজন হচ্ছেন, পাইকুড়া ইউনিয়নের বৈরাটি গ্রামের বায়েজিদ (৪২) ও কান্দিউড়া ইউনিয়নের কুণ্ডলী গ্রামের ফজলু মিয়া (৫৫)।নিহত বায়েজিদ বৈরাটী গ্রামের আসন খানের ছেলে আর নিহত ফজলু মিয়া কুণ্ডলী গ্রামের তরব আলীর ছেলে।

খালিয়াজুরী উপজেলার নিহত তিনজন হচ্ছেন, জগন্নাথপুর গ্রামের ছেলু ফকিরের ছেলে ওয়াছেক মিয়া (৩৫), আমীর সরকারের ছেলে বিপুল মিয়া (৩২) ও বাতুয়াইল গ্রামের মঞ্জুরুল হকের ছেলে মনির হোসেন (২৮)।

মদন উপজেলায় নিহত দুইজন হচ্ছেন, উপজেলার ফতেপুর গ্রামের আব্দুল মন্নাফের ছেলে আতাবুর (২১) ও আব্দুল কাদিরের ছেলে শরিফ (১৮)।

এছাড়া আহত তিনজন হচ্ছে, মদন উপজেলার ফতেপুর গ্রামের মুসা মিয়ার ছেলে রবিন (১৫), চন্দন মিয়ার স্ত্রী সুরমা আক্তার (২২) ও হিরন মিয়ার ছেলে রোমান (১৮)।

কেন্দুয়া থানার ওসি কাজী শাহ নেওয়াজ বজ্রপাতে দুইজনের মৃত্যুর কথা নিশ্চিত করে জানান, দুপুর ২টার দিকে কেন্দুয়া উপজেলায় বজ্রসহ বৃষ্টি হচ্ছিল। এসময় দুইজন কৃষক মাঠে কাজ করছিলেন। বজ্রপাতে ঘটনাস্থলেই তারা মারা যান।

খালিয়াজুরী উপজেলার নির্বাহী কর্মকর্তা এএইচএম আরিফুল ইসলাম জানান, বিকাল সোয়া ৩টার দিকে খালিয়াজুরী উপজেলাতে বজ্রসহ ভারি বৃষ্টি হচ্ছিল। এসময় উপজেলার পুটিয়ার খালে ওয়াছেক, বিপুল ও মনির হোসেন মাছ ধরছিলেন। বজ্রপাতের ঘটনাস্থলেই তারা মারা যান।

মদন থানার ওসি ফেরদৌস আলম জানান, বেলা ৩টার দিকে বজ্রসহ ভারি বৃষ্টিপাতের মধ্যে বাড়ির সামনের মাঠে খেলা করার সময় বজ্রপাতে আতাবুর ও শরিফ মারা যায়। এসময় রবিন ও রোমান আহত হয়।

এছাড়া বাড়ির সামনে কাজ করার সময় বজ্রপাতে গৃহবধূ সুরমা আক্তার আহত হন। আহতদের উদ্ধার করে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান জানান, নিহত প্রত্যেক পরিবারকে তাৎক্ষণিক ১০ হাজার টাকা করে দেয়ার জন্য স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ হয়েছে এবং পৌঁছে দেয়া হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর