কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


যশোদল থেকে শোকাবহ আগস্টের কর্মসূচির সূচনা করলেন সৈয়দ টিটু

 স্টাফ রিপোর্টার | ৯ আগস্ট ২০২৩, বুধবার, ১২:২১ | রাজনীতি 


নিজ এলাকা কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়ন থেকে শোকাবহ আগস্ট উপলক্ষে এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত চক্রের নৈরাজ্য মোকাবেলায় তৃণমূলের মুজিব সৈনিকদের উজ্জীবিত করার লক্ষ্যে কর্মসূচির সূচনা করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু। পর্যায়ক্রমে কিশোরগঞ্জ সদর উপজেলার ১১টি ইউনিয়নে এ কর্মসূচি পালন করা হবে।

কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার (৮ আগস্ট) সন্ধ্যায় যশোদল ইউনিয়ন ভূমি অফিস চত্বরে অনুষ্ঠিত কর্মসূচিতে সভাপতিত্ব করেন যশোদল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শফিকুল হক বাবুল হাজী।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বৌলাই ইউপি চেয়ারম্যান মো. আওলাদ হোসেন।

যশোদল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বপন কুমার রায় এর সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান এবং বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তৃতায় অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু বলেন, এটা ভুলে গেলে চলবে না এদেশে একটা ১৫ই আগস্ট হয়েছিলো। একটা একুশে আগস্ট হয়েছিলো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমস্ত পরিবারকে হত্যা করে এবং মুক্তিযুদ্ধের মহানায়ক শহীদ সৈয়দ নজরুল ইসলামসহ জাতীয় চার নেতাকে হত্যা করে তারা আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল।

তারা ভেবেছিল, বঙ্গবন্ধু এবং চার নেতা না থাকলে এদেশে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আওয়ামী লীগ নিশ্চিহ্ণ হয়ে যাবে। কিন্তু তারা বুঝতে পারেনি, আওয়ামী লীগের জন্ম কোন এসি রুমে হয়নি। আওয়ামী লীগের জন্ম কোন জেনারেলের পকেট থেকে লাফ দিয়েও পড়েনি। আওয়ামী লীগের জন্ম হয়েছে মাটি এবং মানুষ থেকে।

তারা মনে করেছিল আমাদের নেতাদেরকে হত্যা করে আওয়ামী লীগকে হত্যা করবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করবে। বাংলাদেশ নামক রাষ্ট্রটাকে হত্যা করবে। কিন্তু তারা জানে না, আওয়ামী লীগের কর্মীর ঘামের ফোঁটা যে মাটিতে পড়ে, সেই মাটিতে আওয়ামী লীগের জন্ম হয়। তারা সেদিন বুঝতে পারেনি, আওয়ামী লীগের কর্মীর রক্তের ফোঁটা যে মাটিতে পড়ে, সেই মাটিতে আওয়ামী লীগের জন্ম হয়।

আলোচনা সভায় যশোদল ইউনিয়ন আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর