কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় এসএসসি ১৯৯২ ব্যাচের পুনর্মিলনী

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ৫:২৪ | পাকুন্দিয়া  


দীর্ঘ তিন দশক পর দেখা। স্কুল জীবনের সেই পুরনো বন্ধুদের কাছে পেয়ে আবেগ-আপ্লুত, উচ্ছাস। অনেক দিন পর পুরোনো বন্ধুদের কাছে পেয়ে একে অন্যকে বুকে জড়িয়ে ধরছেন কেউ। কেউ কেউ কুশল বিনিময়ে ব্যস্ত। কয়েকজনে খুলেছেন গল্পের ঝাঁপি। যেন ফিরে গেছেন পুরোনো দিনে। কেউবা আবার প্রিয় বন্ধুকে কাছে পেয়ে নিজেকে সেলফিবন্দি করতে ভুলছেন না। বন্ধুদের এমন আবেগ, উচ্ছাস বুঝিয়ে দিল বাঁধন আলগা হয়নি মোটেও, আছে প্রাণে প্রাণে।

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার ঐতিহ্যবাহী হোসেন্দী উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯২ সালে এসএসসি পাস করা শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে এমন দৃশ্য দেখা গেছে।

শনিবার (২ সেপ্টেম্বর) দিনব্যাপী হোসেন্দী উচ্চ বিদ্যালয় মাঠে এ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে বিদ্যালয়টির এসএসসি ১৯৯২ ব্যাচ।

এ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, সংবর্ধনা, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্রয়ের আয়োজন করে ৯২ ব্যাচের পুনর্মিলনী উদযাপন কমিটি। এতে শতাধিক প্রাক্তণ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সরেজমিন দেখা যায়, হোসেন্দী উচ্চ বিদ্যালয় মাঠে টানানো হয়েছে শামিয়ানা। বসানো হয়েছে বিশাল মঞ্চ। দৃষ্টিনন্দন চেয়ার-টেবিলে সাজানো হয়েছে পুরো প্যান্ডেল। পুনর্মিলনী উৎসবে অংশ নেওয়া সবার পরনে ছিল নীল রঙের টি-শার্ট ও সাদা রঙের ক্যাপ।

অনুষ্ঠানে ১৯৯২ ব্যাচের শিক্ষার্থী নির্বাচন কমিশন সচিবালয়ের উপপ্রধান (উপসচিব) মুহাম্মদ মোস্তফা হাসান স্বপন সভাপতিত্ব করেন।

এতে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হোসেন্দী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট মো. হুমায়ুন কবীর, প্রধান শিক্ষক শাহ মো. আমীন উল্লাহ প্রমুখ।

৯২ব্যাচের পুনর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক শাহ মুহাম্মদ মাহফুজুল বারী ও সদস্য সচিব শফিকুল ইসলাম শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রাক্তণ চারজন শিক্ষককে সংবর্ধিত করা হয়। তারা হলেন, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. জসীম উদ্দীন, আনম রুকুন উদ্দীন, মো. মোজাম্মেল হক ও সাবেক সহকারী শিক্ষক পবিত্র রঞ্জন সেন।

মোফাজ্জল হোসেন সেলিম বলেন, ‘পুরোনো বন্ধুদের কাছে পেয়ে বেশ ভালো লাগছে। দীর্ঘ প্রায় ৩১বছর পর দেখা। অনেকের চেহারাই ভুলে গেছি। সবাই নিজ নিজ কর্মক্ষেত্রে ব্যস্ত। তারপরও অনেক দিন পর পুরোনো সেই বন্ধুদের কাছে পেয়ে সবাই খুশি।’

দিদারুল আলম রাসেল নামে অপর একজন বলেন, ‘এমন আয়োজন যেন আমাকে আরও বেশি দিন বাঁচিয়ে রাখার প্রেরণা জোগাল। এই মিলনমেলায় একই সঙ্গে অনেককে দেখতে পেয়ে আনন্দ লাগছে।’

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট মো. হুমায়ুন কবীর বলেন, ‘এ আয়োজন ঘিরে যে প্রাণের স্পন্দন তৈরি হয়েছে, সেটি যেন আমাকেও স্পর্শ করছে। এমন আয়োজন ১৯৯২ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে সেতুবন্ধন তৈরি করেছে। এ বন্ধন যেন ভবিষ্যতেও অটুট থাকে।’


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর