কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা পেলেন ৫০০ রোগী

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২৮ অক্টোবর ২০২৩, শনিবার, ৮:৪০ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পাঁচ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চক্ষুু চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। শনিবার (২৮ অক্টোবর) উপজেলার নারান্দী ইউনিয়নের সনমানিয়া এলাকার বিশিষ্ট সমাজসেবক আতাউল্লাহ সিদ্দিক মাসুদের বাড়ি চত্বরে চক্ষু শিবিরের মাধ্যমে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়।

ছমির-হালিমা ট্রাস্টের উদ্যোগে আয়োজিত চক্ষু শিবিরে চিকিৎসা প্রদান করেন ময়মনসিংহের ডা. কে. জামান বিএনএসবি চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ।

সকালে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের জাতীয় সংসদ সদস্য ও পুলিশের সাবেক আইজিপি নূর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চক্ষু শিবির কার্যক্রমের উদ্বোধন করেন।

ছমির-হালিমা ট্রাস্টের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজসেবক আতাউল্লাহ সিদ্দিক মাসুদ এর সভাপতিত্বে এসময় উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ, হোসেন্দী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নাজমুল কবীর আলমগীর, মাঈনুল হোসেন সাবের, এগারসিন্দুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান আসাদ ডিলার, উপজেলা শ্রমিক লীগের সভাপতি নাজমুল হক দেওয়ান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, পৌর যুবলীগের যুগ্মআহ্বায়ক মো. রুবেল মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, সকাল ৯টা থেকে চক্ষু শিবির শুরু হয়ে চলে দুপুর ২টা পর্যন্ত। এতে উপজেলার নারান্দী ইউনিয়নসহ আশপাশের কয়েকটি ইউনিয়নের পাঁচ শতাধিক চক্ষু রোগী সম্পূর্ণ বিনামূল্যে চোখের চিকিৎসা নেন।

এসময় বিনামূল্যে এসব রোগীদের চোখের ড্রপ ও চশমা বিতরণ করা হয়। এছাড়া ছানি রোগীদের বিনামূল্যে অপারেশন করার জন্য বাছাই করা হয়।

এ ব্যাপারে ছমির-হালিমা ট্রাস্টের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজসেবক আতাউল্লাহ সিদ্দিক মাসুদ বলেন, সমাজের অসহায় মানুষের কল্যাণের জন্য ছমির-হালিমা ট্রাস্ট গঠন করা হয়েছে। এ ট্রাস্টের মাধ্যমে বিভিন্ন সামাজিক কর্মকা-সহ অসহায়-হতদরিদ্রদের জন্য কাজ করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় ৫০০ হতদরিদ্র রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদানের আয়োজন করা হয়েছে। ট্রাস্টের এমন মানবিক কাজ অব্যাহত থাকবে। সবাই আমার মৃত বাবা-মা’র জন্য দোয়া করবেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর