কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় প্রবাসীর স্ত্রী-কন্যাকে উত্যক্ত করে সহযোগীসহ লম্পট কারাগারে

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১৮ ডিসেম্বর ২০১৯, বুধবার, ৭:৫৫ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় সৌদি আরব প্রবাসী এক ব্যক্তির স্ত্রী ও কন্যাকে উত্যক্তের দায়ে মো. হিরা মিয়া (৩৬) নামে এক লম্পটকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময়  তার সহযোগী মেহেদী হাসান (২১) এর কাছে এক পিস ইয়াবা ও ইয়াবা সেবনের সরঞ্জাম পাওয়ায় তাকেও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

বুধবার (১৮ ডিসেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে এই দুজনকে আলাদা মেয়াদে এসব কারাদণ্ডাদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান।

দণ্ডপ্রাপ্ত হিরা মিয়া পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের কাজীহাটি গ্রামের আবদুল গণির ছেলে এবং মেহেদী হাসান একই গ্রামের কাজী আবুল খায়েরের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, কাজীহাটি গ্রামের সৌদিআরব প্রবাসী এক ব্যক্তির স্ত্রী ও দশম শ্রেণিতে পড়ুয়া কন্যাকে দীর্ঘদিন ধরে উত্যক্ত করে আসছিল একই গ্রামের লম্পট হিরা মিয়া। লম্পট হিরার উত্যক্তের  মাত্রা এতই বেড়ে গিয়েছিল যে, প্রবাসীর স্ত্রী ও কন্যার এলাকা ত্যাগ করা ছাড়া কোনো উপায় ছিল না।

বুধবার (১৮ ডিসেম্বর) বেলা ১২টার দিকে লম্পট হিরা মিয়া ও তার সহযোগী মেহেদী হাসান ওই প্রবাসীর বাড়িতে যায়। বাড়িতে গিয়ে প্রবাসীর স্ত্রী ও কন্যাকে সে উত্যক্ত করা শুরু করে।

এমন খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান থানা পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় লম্পট হিরা মিয়া ও তার সহযোগী মেহেদী হাসানকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বখাটে হিরা মিয়াকে দন্ডবিধি ১৮৬০এর ৫০৯ ধারায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এসময় ওই লম্পটের সহযোগী মেহেদী হাসানের দেহ তল্লাসি করে এক পিস ইয়াবা ও ইয়াবা সেবনের সরঞ্জাম উদ্ধার করা হয়। পরে তাকেও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক একেএম লুৎফর রহমান।

এ সময় পাকুন্দিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোন্তাছীর মারুফ ও উপজেলা ভূমি অফিসের নাজির মো. শাহআলম প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে পৃথক মেয়াদে দুজনকে কারাদণ্ড প্রদানের তথ্যটি নিশ্চিত করেছেন।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মফিজুর রহমান জানান, কারাদণ্ডপ্রাপ্ত দুজনকে কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর