কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় প্রতিবন্ধীর দোকানে চুরি, চোর আটক, টাকা উদ্ধার

 সাখাওয়াত হোসেন হৃদয় | ৯ মার্চ ২০২০, সোমবার, ৬:৪৬ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় মামুন নামের এক প্রতিবন্ধীর দোকানে চুরি হওয়ার পাঁচ দিন পর চোরকে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে চুরি হওয়া এক লাখ তিন হাজার টাকা ও দুটি মোবাইল সেট।

সোমবার (৯ মার্চ) দুপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহায়তায় হিমেল নামে ওই চোরকে আটক করে পাকুন্দিয়া থানা পুলিশ। হিমেল উপজেলার নারান্দী চরপাড়া এলাকার মৃত সবুজ মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত বুধবার (৪ মার্চ) দিবাগত রাতে উপজেলার নারান্দী আমলীতলা বাজারে প্রতিবন্ধী মামুন মিয়ার দোকানে চুরির ঘটনা ঘটে। এসময় দোকানে থাকা লক্ষাধিক টাকা ও দুটি মোবাইল সেটসহ মালামাল চুরি করে নিয়ে যায় চোরচক্র।

এতে মানসিকভাবে ভেঙে পড়েন প্রতিবন্ধী মামুন। বিষয়টি জানাজানি হলে সকল মহলে নিন্দা ও ক্ষোভ দেখা দেয়।

প্রতিবন্ধী মামুনের দোকানে চুরির ঘটনায় দুঃখপ্রকাশ করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম। গোপনে তিনি সোর্স লাগিয়ে চোরের সন্ধান করতে থাকেন।

একপর্যায়ে সন্দেহজনক চোর নারান্দী চরপাড়া গ্রামের হিমেলকে গ্রামপুলিশের মাধ্যমে তার কার্যালয়ে ধরে আনেন। পরে পুলিশকে খবর দেন।

খবর পেয়ে পুলিশ গিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে হিমেল চুরির বিষয়টি স্বীকার করে।

পরে স্বীকারোক্তিনুযায়ী তার বাড়ি থেকে চুরির এক লাখ তিন হাজার টাকা ও দুটি মোবাইল সেট উদ্ধার করা হয়।

নারান্দী ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম জানান, প্রতিবন্ধী মামুন কারও কাছে হাত না পেতে ব্যবসা করে চলে।  তার দোকানে চুরির ঘটনা দুঃখজনক।

হিমেল নামের ওই চোরকে আটক করা হয়েছে এবং তার স্বীকারোক্তিনুযায়ী চুরি করা টাকা ও মোবাইল সেট উদ্ধার করা হয়েছে। হিমেলের বিরুদ্ধে এর আগেও টুকটাক চুরির অভিযোগ ছিল বলেও তিনি জানান।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মফিজুর রহমান বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। ঘটনায় জড়িত চোরকে আটক ও চোরাই হওয়া টাকা এবং মোবাইল সেট উদ্ধার করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর